শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রশ্নফাঁস নতুন কিছু না : প্রধানমন্ত্রী (ভিডিও)

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৯, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রশ্নফাঁস নতুন কিছু নয়। প্রশ্ন ফাঁসের ঘটনা কখনও প্রকাশ হয়, কখনও প্রকাশ হয় না এটাই হলো বাস্তবতা। প্রযুক্তির ব্যবহার যেমন আমাদের সুযোগও দেয় তেমনি সমস্যারও সৃষ্টি করে।

সোমবার বিকালে গণভবনে ইতালির সফর নিয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে প্রশ্নপত্র ফাঁস নিয়ে মাছরাঙা টেলিভিশনের সিনিয়র সাংবাদিক রেজওয়ান সরকারের পদক্ষেপ জানতে চাইলে প্রধানমন্ত্রী একথা বলেন।
এসময় সাংবাদিকদের কাছে প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী বলেন, প্রশ্নগুলো যে ফাঁস হয়েছে সেটা কতদিন আগে থেকে ফাঁস হয়েছে? সাধারণত ২০ মিনিট আগে।

শেখ হাসিনা বলেন, যখন প্রশ্নপত্রগুলো হলে যায় বা প্রতিষ্ঠানে যায় তখন প্রশ্নগুলো বিতরণ করার আগে খুলে রাখা হয়। তখন যদি কেউ চট করে ছবি তুলে মোবাইল ফোনের মাধ্যমে ইন্টারনেটে ছড়িয়ে দেয়, তাহলে আপনি কী করবেন?

প্রধানমন্ত্রী আরো বলেন, প্রশ্নপত্র ফাঁস হয় মূলত এক ঘণ্টা আগে । কিন্তু প্রশ্নফাঁস রোধে পরীক্ষার্থীদের আধাঘণ্টা আগে কেন্দ্রে যাওয়ার কথা বলা হয়েছে। সুতরাং সেখানে যদি ২০ মিনিট আগে প্রশ্নফাঁস হয় তাহলে তার উত্তর খুঁজে লেখার মত এমন কোন ট্যালেনটেড ছাত্র আছে? এই প্রশ্নে উত্তরই আমি খুঁজছি।

আর পড়তে পারেন