সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফতেহবাদ ইউপি চেয়ারম্যান মাসুদের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা !

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২২, ২০২২
news-image

স্টাফ রিপোর্টার:

অর্থ আত্মসাতের অভিযোগ এনে কুমিল্লার দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান  কামরুজ্জামান মাসুদের বিরুদ্ধে  কুমিল্লার আদালতে মামলা দায়ের করা হয়েছে।

কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ফারহানা সুলতানা অভিযোগটি আমলে নিয়ে  এ বিষয়ে তদন্ত করে  আগামী  ২ অক্টোবরের মধ্যে প্রতিবেদন দাখিল করার জন্য দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে  আদেশ দিয়েছেন।

২১ আগস্ট দেবিদ্বার উপজেলার সাইচাপাড়া গ্রামের ইলিয়াস মোল্লার ছেলে  কাউছার মোল্লা বাদি হয়ে ফতেহাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান  কামরুজ্জামান মাসুদের বিরুদ্ধে  কুমিল্লার আদালতে মামলা করেন।

বাদি কাউছার মোল্লা স্থানীয় আ’লীগের রাজনীতির সাথে জড়িত। মামলার বিবাদি  ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মাসুদও  আ’লীগের রাজনীতির সাথে জড়িত।

অভিযোগের সূত্রে জানা যায়, সম্প্রতি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষিত হওয়ার পর দলীয় মনোনয়ন না পেয়ে কামরুজ্জামান মাসুদ স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে  নির্বাচনে অংশগ্রহণ করে। মাসুদ নির্বাচনী প্রচারণায় খরচ করার জন্য কাউছার মোল্লার কাছে ৩ মাসের মধ্যে ফেরত দেওয়ার শর্তে ২ লাখ টাকা চায়। চলতি বছরের ৭ জানুয়ারি বিকেল ৪ টায় কাউছার মোল্লার বাড়ি থেকে ২ লাখ টাকা  ফেরত দেওয়ার শর্তে নিয়ে যায় মাসুদ। পরবর্তীতে ৭ ফেব্রুয়ারি মাসুদ চেয়ারম্যান পদে বিজয়ী হন। পরে ৩ মাস হওয়ার পর চেয়ারম্যান মাসুদের কাছে টাকা ফেরত চাইলে মাসুদ নিজে ও বিভিন্ন সন্ত্রাসীর মাধ্যমে বাদিকে হুমকি প্রদান করে।  ১২ জুলাই চেয়ারম্যান মাসুদ তাঁর নিজ মোবাইল থেকে বাদির মুঠোফোনে কল করে হুমকি প্রদান করে বলেন- আর টাকা ফেরত চাইলে তোমাকে হত্যা করা হবে। এই হুমকির বিষয়ে বাদি স্থানীয় সমাজের লোকজন ও থানা পুলিশকে অবহিত করে।

কাউছার মোল্লা ও তার স্ত্রী জানান, আমরা এখন নিরাপত্তাহীনতায় ভুগছি। বাসার বাইরে বের হতে পারি না। চারপাশে চেয়ারম্যান মাসুদের লোকজন আমাদের উপর নজরদারি করছে। যে কোন সময় আমাদের উপর হামলা হতে পারে। টাকা চেয়ে এখন আমরা বিপদে আছি।

এই বিষয়ে জানতে চেয়ারম্যান মাসুদের মুঠোফোনে কল করে সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

আর পড়তে পারেন