রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফাইনালের টিকিট নিশ্চিত করতে ইংল্যান্ডের প্রয়োজন ১৬৯

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১০, ২০২২
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

স্কোরবোর্ডে ১০০ রান জমা হতে ১৫ ওভার শেষ হয়ে যায় ভারতের। হয়তো বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়া হাত না খুললে সেটিও জমা করা যেত না।

এমন পর্যায়ে অতিমানবীয় ইনিংস খেলেছেন হার্দিক পান্ডিয়া। ৪ বাউন্ডারি ও ৫ ছক্কায় মাত্র ৩৩ বলে ৬৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন তিনি।

হার্দিকের টর্নেডো ব্যাটিংয়ে শেষ ৫ ওভারে ৬৮ রান তুলতে পেরেছে টিম ইন্ডিয়া।

ফলে শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে ৬ উইকেটে ১৬৮ রান পুঁজি পেয়েছে রোহিত শর্মার দল। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের টিকিট নিশ্চিত করতে ইংল্যান্ডের প্রয়োজন রান ১৬৯।

অ্যাডিলেড ওভালে বৃহস্পতিবার টসে জিতে আগে ফিল্ডিং নেন ইংলিশ অধিনায়ক জশ বাটলার। আর তার সিদ্ধান্তকে সঠিক বলে প্রমাণ দেন ইংলিশ বোলাররা।

বেন স্টোকস, ক্রিস ওকস, আদিল রশিদদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৪ ওভার শেষেও দলীয় সংগ্রহ ১০০ ছাড়াতে পারেনি ভারত। হারিয়েছে দুই ওপেনারসহ ৩ উইকেট।

শুরুতেই ভারত শিবিরে আঘাত হানেন ওকস। ওকসের প্রথম ও ইনিংসের দ্বিতীয় ওভারের ৪র্থ বলে কিপার বাটলারের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন ওপেনার লোকেশ রাহুল মাত্র ৫ বলে ৫ রান করে।

এর পর বিরাট কোহলির সঙ্গে ৫৬ রানের জুড়ি গড়ে আউট হয়ে ফিরেছেন অধিনায়ক রোহিত শর্মা।

৮ম ওভারের ৫ম বলে জর্ডানকে বাউন্ডারি হাঁকাতে গিয়ে স্যাম ক্যারেনের হাতে ধরা পড়েন রোহিত। ৪ বাউন্ডারিতে ২৮ বলে ২৭ রান করেছেন হিটম্যান।

ভারত দলের সবচেয়ে বড় আতঙ্ক সূর্যকুমার যাদবকে বড় ইনিংস খেলতে দেননি স্পিনার আদিল রশিদ। ১২তম ওভারের দ্বিতীয় বলে সল্টের হাতে ক্যাচ তুলে দেন সূর্য। ১০ বলে ১৪ রান করে থেমেছেন সূর্য।

এর পর থেকে অলরাউন্ডার হার্দিককে নিয়ে এগিয়ে যেতে থাকেন কোহলি। ১৮তম ওভারের শেষ বলে কাঁটায় কাঁটায় ফিফটি করে আউট হয়ে যান কোহলি।

জর্ডানের ওয়াইডিশ ইয়র্করে ভালো টাইমিং ছিল কোহলির। কিন্তু শর্ট থার্ডে দাঁড়িয়ে থাকা আদিল রশিদের দুর্দান্ত এক ডাইভে শেষ হয় কোহলির ইনিংস। ৪ বাউন্ডারি ও এক ছক্কায় ৪০ বলে ৫০ রান এসেছে ভারতের সাবেক অধিনায়কের ব্যাট থেকে।

কোহলির পর ব্যাট হাতে নেমেই বাউন্ডারি হাঁকান ঋষভ পন্ত। স্যাক কুরানের ওই ওভার থেকে ২০ রান নিলেন হার্দিক-পন্ত। এর আগের ওভারে (১৮) কোহলির উইকেট হারালে ১৫ রান নিতে পারে ভারত।

শেষ ওভারটি দুর্দান্ত করেছেন জর্ডান। তৃতীয় বলে পন্তকে রানআউট করে দেন জর্ডান। পন্ত ফিরেছেন ৪ বলে ৬ রান করে। কিন্তু তাতে রান থামেনি ভারতের। ৪র্থ ও ৫ম বলে যথাক্রমে চার ও ছক্কা হাঁকান হার্দিক। শেষ বলেও বল সীমানার বাইরে পাঠিয়েছিলেন তিনি। তবে হিট উইকেট আউট হয়ে যান হার্দিক।

আর পড়তে পারেন