শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফেনীতে আল্লাহর ৯৯ নাম সম্বলিত ইসলামিক ভাস্কর্যের উদ্বোধন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৮, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

‘নারায়ে তাকবির আল্লাহু আকবার’—এ স্লোগানের মধ্য দিয়ে ফেনী পৌরসভার নান্দনিক সৌন্দর্যের অংশ হিসেবে আল্লাহর ৯৯ নামসংবলিত ইসলামিক ভাস্কর্যের উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

রোববার রাতে শহরের মিজান রোডের মাথায় (সোনালী ব্যাংকের সামনে) ইসলামিক ভাস্কর্যটির উদ্বোধনের মধ্য দিয়ে চত্বরটির নামকরণ করা হয় শান্তি চত্বর।

ভাস্কর্যটি উদ্বোধনের সঙ্গে সঙ্গেই সহস্রাধিক মাদ্রাসার শিক্ষক-ছাত্র ‘নারায়ে তাকবির আল্লাহু আকবার’ বলে স্লোগান দিতে থাকেন।

এমন দৃষ্টিনন্দন স্থাপনার ভূয়সী প্রশংসা করে সংসদ সদস্য নিজাম হাজারী বলেন, মিজান ময়দানে জেলার সব বড় বড় প্রোগ্রাম হয়। এখানে ঈদের জামাতসহ আন্তর্জাতিক কিরাত সম্মেলন হয়। সে ময়দানের সম্মুখে আল্লাহর নামসংবলিত এ শান্তি চত্বর নিঃসন্দেহে প্রশংসনীয়।

তিনি বলেন, আমরা ধর্মপ্রাণ মুসলমান, আমাদের জন্য এসব আবেগের। এমন ভাস্কর্য পৃথিবীর কোথাও নেই। এই প্রথম ফেনীতে এটি স্থাপন হয়েছে। ফেনীর মানুষ শান্তিতে বিশ্বাসী। আমরা শান্তিতে থাকতে চাই।

এ সময় পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, ফেনী পৌরসভার অর্থায়নে ইসলামিক ভাস্কর্যটি নির্মাণ করা হয়েছে। মুসলিম দেশ হিসেবে ইসলামের বিভিন্ন নিদর্শন, আল্লাহ ও রাসুল (সা.)-এর নাম মানুষের সামনে উপস্থাপন করা মুসলমান হিসেবে আমাদের নৈতিক দায়িত্ব। সেই দায়িত্ববোধ থেকে এই ভাস্কার্যটি স্থাপনের পরিকল্পনা গ্রহণ করি। এগুলো দেখে মানুষ যাতে আল্লাহ ও রাসুলের এবং ধর্মের প্রতি বিশ্বাস স্থাপন করে। এ ছাড়া ফেনী পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ইসলামিক ভাস্কর্যের মাধ্যমে শহরকে সুপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে কাজ করছি। আশা করছি, শহরের আরও জনগুরুত্বপূর্ণ স্থানগুলোতে ইসলামিক নিদর্শন স্থাপনের মাধ্যমে মুসলিম রাষ্ট্রের স্বীকৃতি আরও বেশি উন্মোচিত হবে।

এ ছাড়া ভাস্কর্যটি ওপর চারটি এলইডি জায়ান্ট স্ক্রিন বসানো হয়েছে। যার মাধ্যমে কুরআন তিলাওয়াত, ওয়াজ মাহফিল, বিভিন্ন ইসলামিক প্রোগ্রাম ও সাংস্কৃতিক প্রোগ্রাম প্রচার করা হবে বলে জানান তিনি।

পৌর সূত্রে জানা যায়, এক কোটি ১০ লাখ টাকা ব্যয়ে দুই মাসে এর কাজ শেষ করে নিউ স্মার্ট জেনারেল সার্ভিস নামে ঠিকাদারি প্রতিষ্ঠান। ভাস্কার্যটিতে ৭ হাজার এলইডি লাইট রয়েছে।

আর পড়তে পারেন