রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক পাচ্ছেন কুমিল্লা জেলা প্রশাসক

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৯, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২ এর জন্য দলগতভাবে চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। বিজ্ঞান ও প্রযুক্তিগত ক্যাটারিতে তিনি এ পদক পাচ্ছেন।

মঙ্গলবার (১৯ জুলাই) সকালে কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহাদাৎ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সোমবার (১৮ জুলাই) বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম সই করা একটি চিঠি পাই। সেখানে এ তথ্য জানানো হয়।

শনিবার (২৩ জুলাই) বেলা ১১টায় ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন ও জনপ্রশাসন পদক-২০২২ পদক প্রদান করা হবে। সে অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান দেশে প্রথমবারের মতো কুমিল্লায় রোবটিকস স্কুল প্রতিষ্ঠা করেন। একই সঙ্গে জেলায় ১০৮টি রোবটিকস ও প্রোগ্রামিং ক্লাবও গঠন করেছেন তিনি।

এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, ‘আমি চতুর্থ শিল্প বিপ্লবকে লক্ষ্য রেখে কুমিল্লার স্কুল-কলেজপড়ুয়া শিক্ষার্থীদের জন্য রোবটিকস ও প্রোগ্রামিংয়ের উদ্যোগ নিই। কারণ আগামী দিনগুলোতে এগিয়ে যাওয়ার প্রতিযোগিতা হবে প্রযুক্তির মাধ্যমে। তাই বর্তমান প্রজন্ম যেন এখন থেকেই নিজেদের প্রতিযোগিতাময় বিশ্বের জন্য প্রস্তুত করতে পারে সেজন্য রোবটিকস ও প্রোগ্রামিংয়ে উদ্বুদ্ধ করি।’

আর পড়তে পারেন