শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বরুড়ায় ৩৩ জন করোনায় মৃত ব্যক্তির মরদেহ দাফন ও দাহ করলেন স্বেচ্ছাসেবীরা

আজকের কুমিল্লা ডট কম :
মে ৮, ২০২১
news-image

 

এমডি. আজিজুর রহমান, বরুড়া:

কুমিল্লার বরুড়া উপজেলা প্রশাসনের সামাজিক সংগঠনের টিম-১ ও টিম-২ নামের দুইটি স্বেচ্ছাসেবী টিম রয়েছে। এর মধ্যে স্বেচ্ছাসেবী টিম দুইয়ের সদস্যরা এ পর্যন্ত ৩৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া মানুষের জানাজা ও দাফন সম্পন্ন করেছেন।

ধর্মীয় দৃষ্টিকোন থেকে একজন মুসলিম মানুষের শেষ সম্মান হলো মৃত্যুর পর জানাজা ও দাফন সম্পন্ন করা। করোনার কারনে অনেক মৃত ব্যাক্তি এ সম্মান থেকে বঞ্চিত হয়েছেন। সম্প্রতি দুইটি স্বেচ্ছাসেবী টিমের আন্তরিকতায় বরুড়ায় সে সম্মান থেকে বঞ্চিত হচ্ছেন না করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া মুসলিমরা।

মুসলিমদের পাশাপাশি সনাতনধর্মের লোকেরাও এ সম্মান থেকে বঞ্চিত হচ্ছেন না। সনাতনধর্মের করোনায় আক্রান্ত মৃত মানুষের শেষকীর্তি দাহ করার জন্যও টিম-৩ নামে একটি টিম রয়েছে।

টিম-১ এর নেতৃত্ব দিচ্ছেন মো. বসির, গাজী কামরুল হাসান সহ অনেকে এবং টিম-২ এর নেতৃত্ব দিচ্ছেন মাওলানা আমিনুল ইসলাম, মাওঃ মিজানুর রহমান, খলিলুর রহমান, আবদুল কাদের, হাফেজ নাছির আহমেদ, কারী জসিম উদ্দিন, কাউসার আহমেদ হিমু, আবুল বাশার প্রমুখ।

এদিকে সুশীল সমাজের নেতারা জানান, করোনার মহামারীর সময় স্বেচ্ছাসেবীরা মৃত ব্যাক্তি জানাজা ও দাফনের মাধ্যমে শেষ সম্মান দিয়ে বিদায় দিয়েছেন। এটা অবশ্যই স্বেচ্ছাসেবীদের এবং মানবজাতির জন্য কল্যাণ বয়ে আনবে বলে মন্তব্য করেন।

আর পড়তে পারেন