বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বরুড়ায় উপজেলা পূজা উদযাপন পরিষদের প্রতিবাদ সভা

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২, ২০২০
news-image

 

এমডি. আজিজুর রহমান, বরুড়াঃ

কুমিল্লার বরুড়া উপজেলার শারদীয় দূর্গা পূজা উপলক্ষে সরকার থেকে বরাদ্ধকৃত ৫০০ কেজী করে ৮২টি পূজা মন্ডপে বিতরনে অনিয়মের অভিযোগের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন উপজেলা পূজা উদযাপন পরিষদ।

সোমবার (০২ নভেম্বর) দুপুর ২ টার দিকে বরুড়া নৃ-সিংহ ও জগন্নাথ মন্দিরে উপজেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। পূজা উদযাপন পরিষদের সভাপতি ডা. তপন ভৌমিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপদেস্টা দীপক ভৌমিক, সাধারণ সম্পাদক তপন কৃষ্ণ বনিক, সাংগঠনিক সম্পাদক তপন দাস, আইন বিষয়ক এডভোকেট নবেন্দু বিকাশ দুলন।

এসময় উপস্থিত ছিলেন জগন্নাথ মন্দিরের সাধারণ সম্পাদক সুদর্শন ভদ্র, তলাগ্রাম হরিসভার সভাপতি জীবন শাহা, পিলগীরি মন্দিরের সভাপতি দীলিপ চন্দ্র শীল, মুহিদপুর মন্দিরের সভাপতি প্রাণ কৃষ্ণ, জয়নগর দুর্গা মন্দিরের সভাপতি দীপক বনিক, তলাগ্রাম গোশাই বাড়ী পূজা মন্ডপের সাধারণ সম্পাদক আশিষ ঘোষ, বেউলাইন মন্দিরের সভাপতি হওে কৃষ্ণ তালুকদার।

বক্তারা বলেন, সরকার থেকে বরাদ্ধ ছিলো সিদ্ধ চাউল। পাচঁ দিন আমরা নিরামিস ভুজি থাকি। আতপ চাউল আমাদের প্রয়োজন ছিলো। তাই, ৮২ টি পূজা মন্ডপের সভাপতি ও সম্পাদকের সর্বসম্মতিক্রমে চাউল বিক্রি করে ১৪ হাজার টাকা করে সমহারে বিতরণ করা হয়। প্রতিবছরের ন্যায়, অবশিষ্ট ১ লক্ষ দুই হাজার টাকা ১০টি বাসন্তি পূজা মন্ডপের জন্য রাখা হয়। উপজেলা প্রসাশন এবং পূজা কমিটি কেউ অনিয়ম ও দুর্নীতি করেনি। যে চারজন অনিয়মের অভিযোগ তুলেছে তারা উল্লেখিত পূজা মন্ডপের কোন সদস্য নয়। তাদের অভিযোগটি মিথ্যা ও বানোয়াট। পূজা কমিটি উক্ত ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

আর পড়তে পারেন