শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বরুড়ায় প্রবাসীর স্ত্রীর রহস্যজনক মৃত্যু, এলাকায় চলছে নানা গুঞ্জন

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১, ২০২১
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার বরুড়ায় প্রবাসীর স্ত্রীর রহস্যজনক মৃত্যু নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। উপজেলার ভাউকসার ইউপির দলুয়া গ্রামে সাজেদা বেগম নামে ওই নারীর স্বামীর বাড়িতে মৃত্যু নিয়ে চলছে নানা গুঞ্জন।

গত বুধবার বরুড়ায় দলুয়া গ্রামের দুবাই প্রবাসী মাসুদ আহমেদের স্ত্রী সাজেদা বেগমের মরদেহ উদ্ধার করে পুলিশ।

মৃত্যুর আগে শ্বশুর-শাশুড়ির বিরুদ্ধে মিথ্যা অপবাদ দেওয়ার অভিযোগ তুলে প্রবাসী স্বামীর কাছে ক্ষুদে বার্তা ও ভয়েস রেকর্ড পাঠান তিনি। প্রবাসী স্বামীর কাছে পাঠানো ক্ষুদে বার্তা এবং ভয়েস রেকর্ড এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

জানা যায়, কুমিল্লার বরুড়া উপজেলার দলুয়া গ্রামের দুবাই প্রবাসী মাসুদ-সাজেদা দম্পতির ৯ বছরের সংসার। তাদের নাঈম (৫) এবং জান্নাতুল মাওয়া (৩) নামে দুটি সন্তান রয়েছে। সাজেদার স্বামী প্রবাসে থাকার সুবাধে দীর্ঘদিন যাবত তাকে নানা অপবাদ দিয়ে আসছিলেন তার শ্বশুর বাড়ির লোকজন। তাকে মানসিক ও শারিরিকভাবে নির্যাতন করা হয় বলেও অভিযোগ ওঠে।

গত ২৮ সেপ্টেম্বর রাতে প্রবাসী স্বামীর কাছে অপবাদের কথা জানান সাজেদা। একপর্যায়ে নিজের জীবন নিয়ে শঙ্কা প্রকাশ করে স্বামীর ইমোতে ক্ষুদে বার্তাসহ ভয়েস রেকর্ড পাঠান। ক্ষুদে বার্তায় তিনি চরম অসহায়ত্বের কথা তুলে ধরেন। স্বামীর কাছে পাঠানো বার্তায় তাকে কান্না করতে শোনা যায়। জীবনে কোনোরকম অন্যায় করেননি বলেও ভয়েস রেকর্ডে জানান।

দুই সন্তানের দিকে খেয়াল রাখার অনুরোধ করে স্বামীর কাছে ৯ বছরের সংসার জীবনে ভুলত্রুটির জন্য ক্ষমা চান সাজেদা। সকালে পুলিশ তার মরদেহ উদ্ধার করে।

এদিকে বিদেশ যাত্রা আটকে যাওয়ার ভয়ে মামলা করতে নারাজ সাজেদার একমাত্র ভাই তাজুল ইসলাম। প্রবাস ফেরত তাজুল ইসলাম সাংবাদিকদের কাছেও তথ্য দিতে অনীহা প্রকাশ করেন।

তবে এলাকার সাধারণ লোকজন ওই নারীর মৃত্যু যথাযথ তদন্ত করার দাবি জানিয়েছেন।

এ বিষয়ে বরুড়া থানা পুলিশের উপ-পরিদর্শক মিজানুর রহমান বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সাজেদা আত্মহত্যা করেছে, আমরা মরদেহের ময়না তদন্ত করেছি। ময়নাতদন্ত রিপোর্টে মৃত্যুর কারণ উদঘাটিত হবে। তারপরও তার মৃত্যু নিয়ে যেহেতু বিভিন্ন গুঞ্জনের সৃষ্টি হয়েছে আমরা অন্যান্য বিষয় আমলে নিয়েও তদন্ত করব।

আর পড়তে পারেন