শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বরুড়ায় রাস্তা পুনঃনির্মাণ করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ৫ জন আহত

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৪, ২০২১
news-image

 

এমডি. আজিজুর রহমান, বরুড়াঃ

কুমিল্লার বরুড়ায় রাতের আধারে কাচা রাস্তা পুনঃনির্মাণ করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ৫ জন আহত হয়েছে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) আনুমানিক বিকাল ৪ টার দিকে ধনিশ্বর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলার গালিমপুর ইউনিয়নের ধনিশ্বর গ্রামে মসজিদসহ আটারিয়া বাড়ির কয়েকটি পরিবারের চলাফেরার সুবিধার জন্যে রাস্তা পুনঃনির্মানে স্থানীয় মেম্বার ফয়েজ উদ্যোগ গ্রহন করেন। ফয়েজ মেম্বার ও তার ভাই সানাউল্লাহ গং বৃহস্পতিবার রাতে ক্বারী আবু হানিফ ও হাফেজ আবুল খায়েরের জমির একাংশ দিয়ে রাস্তা পুনঃনির্মাণের কাজ সম্পন্ন করেন।

শুক্রবার সকালে হানিফ ও খায়ের এ বিষয়ে আপত্তি জানালে ফয়েজ মেম্বারের সাথে বাক বিতন্ডা হয়। এ সময় উভয় পক্ষের সংঘর্ষে অন্তত ৫ জন আহত হয়। আহতরা হলেন, আয়ুব আলী, ফয়েজ মেম্বার, সানাউল্লাহ, ক্বারী আবু হানিফ, হাফেজ আবুল খায়ের।

আহতদের সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় হানিফ গং বরুড়া থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

এ ব্যাপারে হাফেজ আবুল খায়ের বলেন, মসজিদের জন্য পূর্ব থেকেই রাস্তা দেওয়া আছে। আটারিয়া বাড়ির কবিরসহ ঐ বাড়ির লোকজনদের সাথে আর্থিক লেনদেনের চুক্তিতে আমাদের জমি দখল দিয়ে ফয়েজ ও তার ভাই রাস্তা নির্মাণ করে দিয়েছেন। প্রতিবাদ করায় আমাকে এবং আমার ভাইকে কুপিয়ে আহত করে। আমার ভাইয়ের মাথায় ও চোখের নিচে কুপ পড়েছে এবং লাঠির আঘাতে বুকের পাজরের হাড় ভেঙ্গে গেছে। আমরা বর্তমানে চিকিৎসা নিচ্ছি। সুস্থ হয়ে মামলা দায়ের করবো।

এ বিষয়ে ফয়েজ মেম্বার বলেন, আমি জনপ্রতিনিধি। সরকারি টিয়ার দিয়ে রাস্তা পুনঃসংস্কার করেছি। হানিফ গং রাস্তা কেটে ফেলায় সংঘর্ষের ঘটনা ঘটে। আমি নিজেও গুরুতর আহত হয়েছি। আমার হাতের উপরের অংশ ভেঙ্গে গেছে। তাছাড়া আমার বাবা ও ভাইকে মারাত্মকভাবে আহত করা হয়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বরুড়া থানায় মামলা হয়নি।

আর পড়তে পারেন