শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বরুড়ায় সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩, ২০২০
news-image

 

সাকিব আল হেলালঃ

কুমিল্লার বরুড়া উপজেলার খোশবাস উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মিলনায়তনে খোশবাস মুন্সী আব্দুর রশিদ-জমিলা খাতুন ফাউন্ডেশন এর উদ্যোগে বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত সুবিধা বঞ্চিত ছাত্র/ছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সোমবার(২ মার্চ) বেলা ২টায়  এ বৃত্তি প্রদান করা হয়।

এতে সভাপতিত্ব করেন খোশবাস উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ এর ১৯৮১ ব্যাচের প্রাক্তন ছাত্রী ড. সুলতানা পারভিন (বিউটি)।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন পরিবেশ ও জলবায়ু মন্ত্রণালয়ের যুগ্ন-সচিব সঞ্জয় কুমার ভৌমিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আনিসুল ইসলাম, সিডনী অস্ট্রেলিয়ার বায়োটেকনোলজিস্ট ডঃ মলয় বিশ্বাস, খোশবাস উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ এর অধ্যক্ষ মুহাম্মদ শাহ আলম, ফাউন্ডেশনের সমন্বয়ক মুহাম্মদ শামছুল আবেদীন মাহতাব।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলয়াত ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়। আলোচনা সভায় অতিথিবৃন্দ শিক্ষার মান উন্নয়ন এর ওপর গুরুত্বপূর্ণ আলোচনা করেন এবং সুবিধা বঞ্চিত ছাত্র/ছাত্রীদের পাশে এগিয়ে আসার জন্য খোশবাস মুন্সী আব্দুর রশিদ-জমিলা খাতুন ফাউন্ডেশন এর নেতৃবৃন্দের প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান। আলোচনা শেষে ২০ জন ছাত্র/ছাত্রীদের মাঝে বৃত্তি সনদ প্রদান, ৬ষ্ঠ ও ৭ম শ্রেণিতে জনপ্রতি ২,৪০০ টাকা, ৮ম শ্রেণিতে ৩,০০০ টাকা, ৯ম ও ১০ম শ্রেণিতে ৩,৬০০ টাকা করে বৃত্তি প্রদান করা হয়। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খোশবাস ইউনিয়নের বিভিন্ন মুক্তিযোদ্ধাগণ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। সঞ্চালনায় ছিলেন ফাউন্ডেশনের অন্যতম সমন্বয়ক জি এম ফারুক বাবলু। সার্বিক তত্তাবধানে ছিলেন খোশবাস বার্তা সম্পাদক মুহাম্মদ ইউনুছ খান।

আর পড়তে পারেন