শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বরুড়া ও চৌদ্দগ্রাম পৌরসভায় নৌকার জয়

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৩০, ২০২১
news-image

 

অনলাইন  ডেস্কঃ
কুমিল্লার চৌদ্দগ্রাম ও বরুড়া পৌরসভা নির্বাচনে বেসরকারি ফলাফলে মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। চৌদ্দগ্রামে আওয়ামী লীগ প্রার্থী জি এম মীর হোসেন মীরু ও বরুড়া পৌরসভা নির্বাচনে মো. বক্তার হোসেন ওরফে বখতিয়ার জয়ী হয়েছেন। জেলা রিটার্নিং কর্মকর্তা শনিবার সন্ধ্যায় এই তথ্য নিশ্চিত করেন।

চৌদ্দগ্রামে জি এম মীর হোসেন মীরু নৌকা প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৯২৮ ভোট ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী হারুন অর রশিদ মজুমদার পেয়েছেন ১ হাজার ৮৮০ ভোট।

এদিকে, কুমিল্লার বরুড়া পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী মো. বক্তার হোসেন ওরফে বখতিয়ার ১৬ হাজার ২২৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের প্রার্থী জসিম উদ্দিন পাটোয়ারী পেয়েছেন তিন হাজার ৭৫৩ ভোট।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আজহারুল ইসলাম জানান, বরুড়া পৌরসভায় মোট ৩৬ হাজার ৩০৩ জন ভোটারের মধ্যে ২২ হাজার ৫৮ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এর মধ্যে বৈধ ভোট ২১ হাজার ১৭৯। আর অবৈধ ৮৭৯টি। নির্বাচনে ভোটের হার ছিল ৬০.৭৬ শতাংশ। নির্বাচনে জাল ভোট দেওয়ার ঘটনায় একটি কেন্দ্র স্থগিত করা হয়েছি।

আর পড়তে পারেন