শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশিকে হত্যার পর লাশ নিয়ে গেছে বিএসএফ

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৩, ২০১৬

bsfদৌলতপুর (কুষ্টিয়া): কুষ্টিয়ার দৌলতপুরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে মামুন আহমেদ (৩২) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। পরে তার লাশ বিএসএফ সদস্যরা তাদের ক্যাম্পে নিয়ে গেছেন। এ ঘটনায় আলিম উদ্দিন (৩০) নামে আরেক যুবক আহত হয়েছেন। প্রাণভয়ে তারা বন্ধু মামুনের লাশ ফেলে পালিয়ে এসেছেন।

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের মহম্মদপুর সীমান্তে এ ঘটনা ঘটে।

তবে বিজিবির পক্ষ থেকে এ ব্যাপারে নিশ্চিত করে কিছুই জানানো হয়নি। বিএসএফের গুলির কথা স্বীকার করে বিজিবি জানিয়েছে, রাতের ঘটনা তাই এই মুহূর্তে কিছুই বলা যাচ্ছে না। এ বিষয়ে এসএফকে চিঠি পাঠানো হচ্ছে।

এলাকাবাসী জানান, সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মহম্মদপুর ডাঙ্গেরপাড়া গ্রামের ৬-৭ যুবক সীমান্ত সংলগ্ন কালু সরকারপাড়া নামক স্থানে গল্প করছিলেন। এ সময় ভারতের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার সরকারপাড়া ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য ৮-১০ রাউন্ড গুলি ছোড়ে। গুলিতে মামুন আহমেদ ঘটনাস্থলে মারা যান। এ সময় মামুনের লাশ তার বন্ধুরা নিয়ে আসার চেষ্টা করলে বিএসএফ পুনরায় গুলি চালায়। এতে আলিম উদ্দিন নামে আরেক যুবক আহত হন। পরে প্রাণভয়ে তারা বন্ধু মামুনের লাশ সেখানে ফেলে পালিয়ে আসলে বিএসএফ সদস্যরা লাশ ক্যাম্পে নিয়ে যান।

বিএসএফের কয়েক রাউন্ড গুলি ছোড়ার কথা স্বীকার করে বিজিবির ৪৭ ব্যাটালিয়নের অধীনস্থ রামকৃষ্ণপুর ক্যাম্পের নায়েক সুবেদার সুবোধ পাল বাংলামেইলকে জানান, রাত হয়ে যাওয়ায় এ ব্যাপারে বিএসএফের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। রাতের ঘটনা তাই বিএসএফ যাকে নিয়ে গেছে সে মারা গেছে নাকি বেঁচে আছে তা এই মুহূর্তে নিশ্চিত করে বলা যাচ্ছে না। এ ব্যাপারে বিএসএফকে চিঠি পাঠানো হচ্ছে। পরে বিষয়টি জানানো যাবে।

আর পড়তে পারেন