রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিজয়পুর বাজা‌রে মেয়াদহীন ঔষধ ও অন্যান্য পণ্য বিক্রি: তিন প্রতিষ্ঠান‌কে জ‌রিমানা

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৫, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:
জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের উ‌দ্যো‌গে কু‌মিল্লার সদর দ‌ক্ষিণ উপ‌জেলার বিজয়পুর বাজা‌র এলাকার নিত‌্যপ‌ণ‌্য, মি‌ষ্টির দোকান ও ফা‌র্মেসীগু‌লো‌তে বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

সোমবার (৫ সেপ্টেম্বর)  সকাল সা‌ড়ে ১০টা থে‌কে দেড়টা পর্যন্ত  অভিযান পরিচালনাকালে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের উ‌দ্দে‌শ্যে সংরক্ষণ এবং অনু‌মোদনহীন পণ‌্য ফা‌র্মেসী‌তে সংরক্ষণ করায় মেসার্স মে‌ডি‌সিন হাউজ‌কে ১৫ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ জব্দ ক‌রে ধ্বংস করা হয়। ভোক্তা‌দের প্রতিশ্রুত মি‌ষ্টি যথাযথভা‌বে সরবরাহ না করায় মেসার্স মামার বা‌ড়ি সুইটস এন্ড ফাস্টফুড‌কে ৩ হাজার টাকা এবং অনু‌মোদনহীন পণ‌্য বিক্রয় করায় আল ম‌দিনা কন‌ফেকশনা‌রি‌কে ৩ হাজার টাকা জ‌রিমানাসহ তিন প্রতিষ্ঠান‌কে ২১ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং সকল‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন মে‌নে ব‌্যবসা প‌রিচালনার নি‌র্দেশনা দেওয়া হয়। এছাড়াও আজ উক্ত এলাকার মু‌দি, ফল, মাছ, মাংস ও সবজির দোকা‌নেও তদার‌কি করা হয় এবং সকল‌কে ভোক্তা অ‌ধিকার লঙ্ঘণ না করার নি‌র্দেশনা দেওয়া হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লার সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে চলা এ অ‌ভিযা‌নে জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।

আর পড়তে পারেন