শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিমানে বোমা আতঙ্কে যাত্রীদের নামিয়ে দিল বিমান

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৯, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

বিমানে বোমা আতঙ্কে যাত্রীদের নামিয়ে দিয়েছে ভারতের একটি বিমান পরিচালনা সংস্থা। সোমবার (২৮ আগস্ট) যাত্রার শুরু আগমুহূর্তে একটি ফোনকলে বোমার আতঙ্ক ছড়িয়ে পড়লে যাত্রীদের নামিয়ে দেওয়া হয়। প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) বিমানবন্দর সূত্রের বরাতে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সকাল সাড়ে ১০টার দিকে একটি ফোনকলে এ বোমার আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময়ে বিমানটি কচি বিমানবন্দর থেকে বেঙ্গালুরু যাত্রার জন্য রানওয়ের দিকে যাচ্ছিল।

সংবাদমাধ্যম জানিয়েছে, খবর পেয়ে যাত্রীদের বিমান থেকে নামিয়ে নেওয়া হয় এবং বিমানটিকে পরীক্ষার জন্য আইসোলেশন বেতে নিয়ে যাওয়া হয়। রাজ্য পুলিশ জানিয়েছে, খবর পেয়ে নিরাপত্তা বিভাগ পুলিশ ও বোম্ব স্কোয়াডকে ডেকে নিয়েছে। এ সময়ে বিমানটিতে ১৩৮ জন যাত্রী ও এক শিশু ছিলেন।

পিটিআই জানিয়েছে, খবর পেয়ে প্রথমে যাত্রীদের নিরাপদ এলাকায় নিয়ে যাওয়া হয়। এরপর তাদের ব্যাগ ও মালামাল পুনরায় স্ক্যান করা হয়। তবে অনুসন্ধানে সন্দেহজনক কিছুই পাওয়া যায়নি। পুলিশ জানিয়েছে, এ ঘটনায় একটি মামলা হয়েছে এবং অনুসন্ধান চলছে। এ ছাড়া ওই ইন্টারনেট ফোনকলের মূলসূত্র খুঁজে বের করার চেষ্টা চলছে।

পুলিশ ও নিরাপত্তা সূত্র জানিয়েছে, এর আগে গত ১৮ আগস্ট দিল্লি থেকে পুনেগামী একটি বিমানে বোমা আতঙ্ক ছড়িয়ে পড়ে। এরপর বিমানটি আট ঘণ্টা দেরিতে পুনরায় যাত্রা করে। যদিও ফোনকলটি পরে ভুয়া হিসেবে প্রমাণিত হয়।

আর পড়তে পারেন