বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ের আধুনিক হাসপাতালে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১০, ২০২২
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার বুড়িচং উপজেলায় আধুনিক হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসকের ভুল চিকিৎসায় রোজিনা বেগম (৩২) নামের এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে।

৯ অক্টোবর সন্ধ্যায় কুমিল্লার বুড়িচং উপজেলার শিবরামপুর এলাকার মৃত. আ: মালেক ভূইয়ার ছেলে মো: নাছির ভূইয়া (৪২) উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন।

লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন- ৮ অক্টোবর দিবাগত রাত সাড়ে ১২ টায় আমার প্রসূতি স্ত্রী রোজিনা বেগমকে সুস্থভাবে ডেলিভারি করানোর জন্য বুড়িচং উত্তর বাজারের আধুনিক হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে এনে ভর্তি করাই। ৯ অক্টোবর ভোর ৬ টার দিকে ডা: সাইফুল নামের একজন ও তাঁর সহযোগিরা আমার স্ত্রীর সিজার অপারেশন করে। কণ্যা সন্তান প্রসব করে। কিন্তু সিজারের পর প্রচুর রক্তক্ষরণ হতে থাকা অবস্থায় তারা সেলাই করে। পরে আবার ডাক্তার বলে আমার স্ত্রীর জরায়ুর অপারেশন করা লাগবে। পরে আবার জরায়ুর অপারেশন করে। বিকেলে অবস্থার অবনতি হলে ডাক্তার বলে দ্রুত আমার স্ত্রীকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে। তাই অ্যাম্বুলেন্সে করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে আমার স্ত্রীর মৃত্যু হয়। মূলত হাসপাতালের ডাক্তার ও কর্তৃপক্ষের অবহেলার জন্য বিকেল ৪ টায় আমার স্ত্রী মৃত্যুর কোলে ঢলে পড়ে।

স্থানীয় সূত্র জানায়, এই হাসপাতালে সিজারে অনেক রোগির সমস্যা হয়েছে। অপারেশনের সময় ৫/৬ জন শিশুর মাথা কেটে ফেলছে। আবার অনেকের জরায়ু কেটে ফেলছে। পরে হাসপাতাল কর্তৃপক্ষ বলে টিউমার ছিল। এই বিষয়ে কেউ কিছু ভয়ে প্রতিবাদ করারও সাহস পায় না।

হাসপাতালটির বিরুদ্ধে সবচেয়ে বড় অভিযোগ হল, তারা ট্রেনিংরত ডাক্তার (কম বেতনে) ও নার্স, ডিপ্লোমা করা চিকিৎসক দিয়ে সিজার করায়। হাসপাতালটির আয়তন ছোট এবং পরিবেশ সুবিধার নয়। তবে রোগী যাওয়ার অন্যতম কারণ হল- উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দালাল চক্র এবং হাসপাতালের কমিশন বাণিজ্য।

এই বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের কেউ কথা বলতে চায় নি।

আর পড়তে পারেন