মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লালমাইয়ে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাই করে নিল ছাত্রলীগ নেতারা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২০, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার লালমাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিতে গিয়েছিলেন উপজেলা আওয়ামী লীগের সদস্য রুহুল আমিন। তবে পথে উপজেলার বাগমারা উত্তর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি  নাসির উদ্দিন মির্জার নেতৃত্বে রুহুল আমিনের মনোনয়নপত্র ছিনিয়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ উঠে। এতে রুহুল আমিন আর মনোনয়নপত্র জমা দিতে পারেননি।

রোববার (১৯ ফেব্রুয়ারি) বেলা সোয়া ১ টার দিকে লালমাই উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ের সামনের সড়কে এ ঘটনা ঘটে।

রুহুল আমিন চলন কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সদস্য ও শাহ আমানত হলের ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক।

অভিযুক্ত ওই ছাত্রলীগ নেতা নাসির আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ কামরুল হাসানের অনুসারী।

স্থানীয় সূত্রে জানা গেছে, লালমাই উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল গতকাল রোববার। এ জন্য  বেলা সোয়া একটার দিকে রুহুল আমিন মোটরসাইকেল নিয়ে মনোনয়নপত্র জমা দিতে সহকারী রিটার্নিং কর্মকর্তার দপ্তরের দিকে যাচ্ছিলেন।

রুহুল আমিন অভিযোগ করেন, ইউএনওর কার্যালয়ের সামনের সড়কে পৌঁছালে নাসির উদ্দিন মির্জার নেতৃত্বে সাইফুল ইসলাম, মাসুম মিয়া, আরজু মিয়াসহ ছাত্রলীগের শতাধিক নেতা-কর্মী আমার মোটরসাইকেলের গতিরোধ করেন। এরপর আমাকে ধাক্কা দিয়ে মোটরসাইকেল থেকে নামিয়ে সড়কের পাশের একটি দোকানে নিয়ে যান ছাত্রলীগের নেতা-কর্মীরা। একপর্যায়ে নেতা-কর্মীরা আমার কাছ থেকে মনোনয়নপত্র ছিনিয়ে নেন এবং নির্বাচনে প্রার্থী না হওয়ার জন্য ভয়ভীতি দেখান। ‘নাসির উদ্দিন মির্জার নেতৃত্বে এই কাজ হয়েছে। পরে আমি সেখান থেকে চলে আসি। ওই সময় নতুন করে মনোনয়নপত্র তৈরি করাও সম্ভব নয়। তাই আর মনোনয়নপত্র জমা দিতে পারিনি। ছাত্রলীগ, আওয়ামী লীগ করে যদি এই অবস্থা হয়, তাহলে কোথায় যাব? ওদের চেয়ে বড় জায়গায় ছাত্রলীগের নেতা ছিলাম। আজ আমারই এই অবস্থা।’

এ বিষয়ে  জানতে নাসির উদ্দিন মির্জার মুঠোফোনে কল দিলে তিনি কল রিসিভ করেননি।

আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ কামরুল হাসান বলেন, ‘নাসির আমাদের ছাত্রলীগ করেন, এটা ঠিক। শুনেছি একজনের মনোনয়নপত্র ছিনিয়ে নেওয়া হয়েছে। তবে এটা কে বা কারা করেছেন, সেটা জানি না।’

লালমাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ-সমর্থিত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন কুমিল্লা দক্ষিণ জেলা যুবলীগের আহ্বায়ক মোহাম্মদ কামরুল হাসান ওরফে শাহীন। কামরুল অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের বড় ভাইয়ের ছেলে। আগামী ১৬ মার্চ ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আর পড়তে পারেন