রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ের ষোলনলে কেন্দ্র দখলের আশংকা, বহিরাগত সন্ত্রাসীদের উৎপাত বাড়ছে

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৩, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন পরিষদ নির্বাচনে অস্থিরতা, আতংক বিরাজ করছে। নৌকার প্রার্থী আলহাজ্ব মো: সিরাজুল ইসলামের পক্ষে বহিরাগতরা নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করছে। ইউনিয়নজুড়ে অস্ত্রধারি বহিরাগতদের উপস্থিতি ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে। এমন অভিযোগ করেছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ঘোড়া প্রতিকের  বিল্লাল হোসেন চেয়ারম্যান ও স্থানীয় একাধিক সূত্র।

স্থানীয় একাধিক সূত্র জানায়, বিগত নির্বাচনেও বহিরাগত সন্ত্রাসীদের উৎপাত ছিল এই ইউনিয়নে । যার ফলে ব্যাপক জনপ্রিয়তা সত্ত্বেও বিল্লাল চেয়ারম্যানের পরাজয় হয়। ওই নির্বাচনে মৃত মানুষের ভোটসহ প্রয়োগ হওয়ার অভিযোগ তোলেন বিল্লাল চেয়ারম্যান। এবারোও বহিরাগতদের উৎপাত বাড়ছে। নির্বাচনের দিন অন্তত ৫টি কেন্দ্র দখল করে বিল্লাল চেয়ারম্যানের পরাজয় নিশ্চিত করার ষড়যন্ত্র চলছে বলে বিল্লাল চেয়ারম্যান সমর্থিত নেতাকর্মীরা অভিযোগ করেন।

মাহবুব নামের আওয়ামীলীগের এক কর্মী জানান, স্বচ্ছ ও অবাধ ভোট হলে বিল্লাল চেয়ারম্যান বিশাল ভোটের ব্যবধানে জয়ী হবে। কারণ তৃণমূলে উনার গ্রহণযোগ্যতা অনেক। সারাদিনরাত তিনি মানুষের জন্য কাজ করেন। এখন দরকার স্বচ্ছ ও অবাধ নির্বাচন।

স্থানীয় সূত্র জানায়, সদরের আমড়াতলী ইউনিয়ন থেকে  বহিরাগতসহ ভরাসার বাজারে এসে নিয়মিত মহড়া  দিচ্ছেন। এছাড়া সদরের আরো কয়েকটি এলাকা থেকে আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ পরিচয়ে এসে স্বতন্ত্র প্রার্থীর এজেন্ট, সমর্থক ও ভোটারদের হুমকি দিচ্ছে। নির্বাচনের দিন যাতে কেন্দ্রে না যায়-এমন হুমকিও প্রর্দশন করা হচ্ছে । প্রতিদিন সদর থেকে শতাধিক মোটরসাইকেল ষোলনল  ইউনিয়নে ঢুকছে।

বিল্লাল চেয়ারম্যানের সমর্থিত নেতাকর্মীরা জানান, বানাশুয়া এলাকার সুমন,  স্থানীয় এলাকার ডা. মীর হোসেন মিঠু বহিরাগতদের আশ্রয়-পশ্রয় দিচ্ছে।

স্বতন্ত্র প্রার্থী  বিল্লাল হোসেন চেয়ারম্যান বলেন, বহিরাগত সন্ত্রাসীদের থামাতে না পারলে নির্বাচন স্বচ্ছ হবে না। বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনগুলো স্বচ্ছ ও অবাধ হয়েছে জেলা প্রশাসক মহোদয়, পুলিশ সুপার মহোদয় এবং জেলা নির্বাচন কর্মকর্তা মহোদয়ের প্রশংসনীয় বিভিন্ন পদক্ষেপের কারনে। আশা করি বুড়িচংয়েও একই ধারা অব্যাহত থাকবে। আমি সন্ত্রাসমুক্ত রাজনীতিতে বিশ্বাসী। জনগণ আমার পাশে আছে। জনগণের রায় আমি মেনে নিবো।

এ বিষয়ে জানতে নৌকা প্রতিকের প্রার্থী আলহাজ্ব মো: সিরাজুল ইসলামের মুঠোফোনে কল দিলে মুঠোফোন সংযোগ পাওয়া যায়নি।

বুড়িচংয়ের রির্টানিং কর্মকর্তা আহসান হাবিব জানান, ভোটের ৩২ ঘন্টা পূর্বেই সকল বহিরাগতদের এলাকা ছাড়তে হবে। অন্যথায় কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। নির্বাচনে কেন্দ্র দখলের কোন সুযোগ নেই। সুষ্ঠু ও অবাধ নির্বাচন হবে।

 

আর পড়তে পারেন