শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণপাড়ায় দুই সন্তানের জননীর গলায় ফাঁস দিয়ে অত্মহত্যা

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৮, ২০১৮
news-image

 

মোঃ আনোয়ারুল ইসলাম:

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় শিউলি আক্তার (২৯) নামের দুই সন্তানের এক জননী বসত ঘরের বাশের তীরের সাথে ওড়না পেচিয়ে গলায় ফাঁস লাগাইয়া আতœহত্যা করেছে। ঘটনাটি উপজেলার সাহেবাবাদ ইউনিয়নের টাকই গ্রামে ঘটেছে।

নিহত শিউলি আক্তার বুড়িচং উপজেলার পূর্ণমতি গ্রামের নোয়াপাড়া (মসজিদ গেইট) এলাকার মৃত রেনু মিয়ার মেয়ে এবং ব্রাহ্মণপাড়া উপজেলার টাকই গ্রামের বড় বড়ীর ফিরোজ মিয়ার ছেলে আবু সাইদ মিয়ার স্ত্রী। বৈবাহিক জীবনে মেয়ে সামিয়া আক্তার (৮) এবং ছেলে শরিফুল ইসলাম (৫) নামের দই সন্তানের জননী শিউলি আক্তার।

এই ব্যাপারে নিহত শিউলি আক্তারের শ^শুর ফিরোজ মিয়া, শাশুড়ী রাবেয়া বেগম ও দাদী শাশুরী আলেকা বেগম জানান, ঘটনার দিন ১৬ জুলাই সোমবার দিবাগত রাত আনুমানিক সাড়ে ১২ টার দিকে দাদী শাশুরী আলেকা বেগম দেখতে পায়, শিউলির বসত ঘরের আলো নেভানো এবং ঘরে ভিতর কিসের যেন শব্দ শুনা যাচ্ছে।

তখন তিনি শিউলির বসত ঘরে প্রবেশ করে দেখতে পায় শিউলি আক্তার ঘরের তিরের সাথে ওড়না পেচিয়ে গলায় ফাঁস লাগাইয়া আত্মহত্যা করেছে। তখন তিনি তার কক্ষ থেকে ছেনা এনে শিউলির গলার ফাঁস কেটে দিয়ে শিউলিকে বিছানায় নামায় এবং ডাক চিৎকার করে। আলেকা বেগমের ডাক চিৎকার শুনে শিউলির শশুর ফিরোজ মিয়া ও শাশুরী রাবেয়া বেগম সহ বাড়ীর অন্যান্য লোজন এগিয়ে আসে এবং স্থানীয় একজন ডাক্তাকে খবর দেয়। ডাক্তার এসে শিউলিকে মৃত ঘোষনা করে। কি কারণে শিউলি আত্মহত্যা করেছে তার কোন কারণ বলতে পারেননি তারা। অপর দিকে শিউলির ভাই ফারুক আলম জানান, আমার বোন জামাই আবু সাইদ মিয়ার সাথে আমার বোনের প্রায় ১০ বছর পূর্বে আনুষ্ঠানিক ভাবে বিবাহ হয়।

তার পর থেকে আমার বোন শিউলি অক্তার স্বামীর সংসারে বেশ ভাল ভাবেই স্বামী, সন্তান, শশুর শাশুড়ী ও পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে সংসার করে আসছে। আমার বোন জামাই অন্য ৮/১০ জনের চেয়ে একজন সহজ সরল প্রকৃতির মানুষ এবং সে একজন দিন মুজুর। আমার বোন জামাই আবু সাইদ মিয়াকে তার দাদা মাঞ্জু মিয়া ৩৫ শতক জমি একক ভাবে দলিলের মাধ্যমে লিখে দেয়। বিষয়টি জানতে পেরে আমার বোনের দেবর প্রবাসী সাদ্দাম হোসেন বিভিন্ন সময়ে পরিবারে বিভিন্ন ভাবে অনিহা প্রকাশ করে।

এই নিয়ে গত ১৫ জুলাই সন্ধ্যায় আমার বোনের সাথে তার দেব ও পরিবারের অন্যান্য সদস্যদের জগরা হয়। এই নিয়ে ঘটনার দিন ১৬ জুলাই সোমবার আমার বোন আমাদের বাড়ীতে চলে আসে এবং একই দিন বিকেলে আমার বোন জামাই আমার বোনকে মোবাইল ফোনের মাধ্যমে ফোন করে তাদের বাড়ীতে চলে যেতে বলে। আমার বোন তার স্বামীর ফোনের পর সে তার শশুর বাড়ীতে চলে যায়।

ঘটনার দিন দিবাগত রাত আনুমানিক ১ টার সময় আমার বোন জামাইর প্রতিবেশি বাড়ীর এক লোক আমাদের ফোন করে আমার বোনের অত্মহত্যার বিষয়টি জানায়। খবর পেয়ে আমরা তৎক্ষণিক ভাবে ঐ বাড়ীতে ছুটে যাই এবং আমার বোনকে মৃত অবস্থায় দেখতে পাই এবং আমার বোনের অতœহত্যার কারণ জানতে চাইলে তার শশুর বাড়ীর লোকজন আমাদের কোন কারণ বলতে পারেনি। খবর পেয়ে ব্রাহ্মণপাড়া থানার এস আই বাবুল আহাম্মেদ সঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহত শিউলি আক্তারের শোরত হাল রিপোর্ট তৈরী করে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপালে প্রেরণ করে।

এই ব্যাপারে তদন্তকারী অফিসার এস আই বাবুল আহাম্মেদ জানান, আমরা খবর পেয়ে নিহত শিউলি আক্তারের শশুর বাড়ীতে উপস্থিত হই এবং আমরা দেখতে পাই শিউলি আক্তারকে মৃত অবস্থায় বসত ঘরের খাটে রাখ হয়েছে। এ অবস্থায় আমরা স্থানীয় লোকজনের উপস্থিতিতে তার শোরত হাল রিপোর্ট তৈরী করে শিউলির লাশ ময়না তদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপালে প্রেরণ করি।

তিনি আরো জনান, শিউলি আক্তারের ফাঁস দিয়ে আত্মহত্যার কারণ এখনো জানা যায়নি। শোরত হাল রিপোর্টে গলায় ফাঁসের দাগ ছারা শিউলির শরিরে কোথাও কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি এবং ময়না তদন্তের পর রিপোর্ট হাতে পেলে আত্মহত্যার কারণ জানা যাবে। এই সংবাদ লিখা পর্যন্ত থানায় মামলার প্রস্তুতি চলছে।

আর পড়তে পারেন