শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণপাড়ায় ১৩ জন রোহিঙ্গা আটক

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৯, ২০১৯
news-image

 

আনোয়ারুল ইসলাম ॥
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল রেল ষ্টেশন থেকে মায়ানমারের নারী ও শিশুসহ ১৩ রোহিঙ্গাকে আটক করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় স্থানীয় লোকজন তাদেরকে আটক করে থানা পুলিশের নিকট সুপর্দ করে। পরে পুলিশ আটককৃত রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুদেরকে জেলা প্রশাসনের মাধ্যমে রোহিঙ্গা ক্যাম্পে প্রেরণ করে।

থানা পুলিশ সুত্রে জানা যায়, বুধবার সন্ধ্যায় উপজেলার শশীদল এলাকার স্থানীয় লোকজন শশীদল রেল ষ্টেশন এলাকা থেকে বিভিন্ন বয়সের নারী পুরুষসহ ১৩ জন রোহিঙ্গাকে আটক করে। পরে এলাকাবাসী থানা পুলিশ ও শশীদল বিওপির বিজিবি সদস্যদের খবর দেয়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে মায়ানমারের নাগরিক রোহিঙ্গাদের উদ্ধার করে থানায় নিয়ে আসে। আটককৃতরা হলেন, মায়ানমার নাগরিক ইয়াকুব নবীর ছেলে হাবিবুল্লা (৩৮), তাহার স্ত্রী রাজুমা (২৭), তাহার ছেলে সোহেল (৯). আশ্রাফুল (৭), মেয়ে সামিরা (৪), তাসলিমা (২), সামিয়া (১) ও মৃত নূর আহাম্মেদের ছেলে ইমাম হোসেন (৭৭), তাহার স্ত্রী আছিয়া খাতুন (৫৬), তাহার মেয়ে মনোয়ারা (২২), রাজুমা (২০) এবং ইমাম হোসেনে ভাই আলম (২৫), মৃত ইব্রাহীমের ছেলে হামিদ হোসেন (২৫)। পরে ১৮ জুলাই বৃহস্পতিবার সকালে আটককৃত রোহিঙ্গাদের জেলা প্রশাসনের মাধ্যমে রোহিঙ্গা ক্যাম্পে প্রেরণ করেছে থানা পুলিশ।

অপর দিকে থানা পুলিশ একই দিনে উপজেলা থানা পুলিশ উপজেলার সীমান্তবর্তী আশাবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে মতিন মিয়ার ছেলে ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী সাদেক মিয়া এবং একই গ্রামের খলিল মিয়ার ছেলে এরশাদ মিয়াকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে। এই ব্যাপারে থানা অফিসার ইনচার্জ সৈয়দ আবু মোঃ শাহজাহান কবির সত্যতা নিশ্চিত করেছেন।

আর পড়তে পারেন