বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণপাড়া যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৭, ২০১৯
news-image

 

আনোয়ারুল ইসলাম, ব্রাহ্মণপাড়া :

মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে ব্রাহ্মণপাড়া উপজেলাবাসী মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করছে। যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে গত ২৬ মার্চ ব্রাহ্মণপাড়া উপজেলা প্রশাসনের অয়োজনে ব্যাপক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

দিবসটির প্রথম প্রহরেই উপজেলা পরিষদ প্রাঙ্গণে একত্রিশ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা হয়। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকার নেতৃত্বে বিভিন্ন দপ্তরের কর্মকর্তার গণ উপজেলা পরিষদ মুক্তিযুদ্ধ স্মৃতি ফলকে পুষ্পস্তবক অর্পণ করে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়াও মুক্তিযুদ্ধ স্মৃতি ফলকে পুষ্পস্তবক অর্পণ করে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন, থানার অফিসার ইনচার্জ সৈয়দ আবু মোঃ শাহজাহান কবির এর নেতৃত্বে থানা পুলিশ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা আ’লীগ ও অঙ্গসংগঠন, উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠন, জাতীয় পার্টি, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, বঙ্গবন্ধু সরকারি কলেজ, ভগবান সরকারি উচ্চ বিদ্যালয়, ওশান হাই স্কুল, পল্লী বিদ্যুৎ, প্রফেসর সেকান্দর আলী ভূইয়া বালিকা উচ্চ বিদ্যালয়, ব্রাহ্মণপাড়া উপজেলা প্রেস ক্লাব, শেখ হাসিনা ফাউন্ডেশন সহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

এছাড়াও সাধারণ জনগণ উপজেলা পরিষদ মুক্তিযুদ্ধ স্মৃতি ফলকে পুষ্পস্তবক অর্পণ করেন। সকাল ৮টায় ভগবান সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং সরকারি ও বেসরকারি কর্মকর্তা ও এলাকার গন্যমান্য ব্যাক্তবর্গের উপস্থিতে সারাদেশের ন্যায় জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

এরপর থানা পুলিশ, উপজেলা আনসার ভিডিবি, বিএনসিসি, রোভার স্বাউট সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এরপর প্রশাসনের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এরপর দুপুর ১২.৩০ টা উপজেলা পরিষদ মিলনায়তনে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও প্রীতিভোজ অনুষ্ঠিত হয়। বাদ যোহর জাতির শান্তি, সমৃদ্ধি অগ্রগতি এবং মুক্তিযুদ্ধে বীর শহীদের আতœার শান্তি কামনা করে মসজিদ এবং মন্দিরে বিশেষ মোনাজাত ও প্রার্থনা অনুষ্ঠিত হয়।

বিকাল ৪ টায় ভগবান সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন ও বীর মুক্তিদ্ধাদের মধ্যে প্রীতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সন্ধ্যা উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দিনব্যাপী অনুষ্ঠান গুলোতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাক্তার মুহাম্মদ মামুন খান, উপজেলা প্রণিসম্পদ অফিসার ডাক্তার মোঃ ইসমাইল হোসেন, কৃষি অফিসার মোঃ মতিউল আলম, কৃষি সম্প্রসারন অফিসার মজিবুর রহমান, মৎস্য অফিসার লিসমা হাসান, থানার অফিসার ইনচার্জ সৈয়দ আবু মোঃ শাহজাহান কবির, উপজেলা প্রকৌশলী মোঃ সাইফুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার ছিদ্দিক নূর আলম, শিক্ষা অফিসার সেলিম মুন্সি, সমাজসেবা অফিসার মোঃ নাসির উদ্দিন, মহিলা বিষয়ক অফিসার আফরোজা বেগম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ ইদ্রিস মিয়া মাস্টার, নূরুল ইসলাম, ডেপুটি কমান্ডার আবুল বাশার।

এছাড়াও উপস্থিত ছিলেন সাহেবাবাদ ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ম আহবায়ক মোঃ মোস্তফা ছারোয়ার খান, মোশাররফ হোসেন খান চৌধুরী বিশ^বিদ্যালয় কলেজের অধ্যক্ষ মোঃ আলহাফ হোসেন, নাগাইশ সরকারী বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ খলিল উদ্দিন আখন্দ, শিদলাই আমীর হোসেন জোবেদা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও উপজেলা আ’লীগের যুগ্ম আহবায়ক মোঃ নজরুল ইসলাম, উপজেলা আ’লীগের সদস্য সচিব মোঃ মনিরুল হক, চান্দলা ইউপি চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোস্তবা আলী শাহীন, শশীদল ইউপি চেয়ারম্যান মোঃ গিয়াস উদ্দিন মাস্টার, ব্রাহ্মণপাড়া উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ আবদুল আলীম খান, সাধারন সম্পাদক ইসমাইল নয়ন, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ রেজাউল হক শাকিল, সাংগঠনিক সম্পাদক মোঃ আনোয়ারুল ইসলাম, অর্থ বিষয়ক সম্পাদক মোঃ অপু খান চৌধুরী সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা, শিক্ষার্থী, বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবং সাধারণ জনগণ।

আর পড়তে পারেন