রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণবাড়িয়ার শিশুকে ধর্ষণের পর হত্যা, ব্যবসায়ীর মৃত্যুদণ্ড

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২০, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

চকলেটের প্রলোভনে শিশুকে ধর্ষণের পর হত্যা, ব্যবসায়ীর মৃত্যুদণ্ড

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে শিশুকে ধর্ষণের পর হত্যায় মোবারক মিয়া ওরফে কানাই মিয়া (৫০) নামের একজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুলাই) দুপুরে জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. রেজাউল করিম এ রায় দেন। কানাই মিয়া সরাইল উপজেলার পশ্চিম কুট্রাপাড়ার নিবু মিয়ার ছেলে।

ব্রাহ্মণবাড়িয়া আদালতের পুলিশ পরিদর্শক কাজি দিদার উল আলম জানান, রায় ঘোষণার সময় আদালতে কানাই মিয়া উপস্থিত ছিলেন।

আদালত সূত্র জানায়, ২০১৯ সালের ১৬ ডিসেম্বর সন্ধ্যার পর প্রতিবেশীর বাড়িতে যেতে বের হয় ওই শিশু। এরপর তাকে আর খুঁজে পাওয়া যায়নি। পরদিন ১৭ ডিসেম্বর সন্ধ্যায় তার মরদেহ বাড়ির কাছের একটি বাঁশঝাড় থেকে উদ্ধার করে পুলিশ। পরে অজ্ঞাতনামা পরিচয় ব্যক্তিকে আসামি করে সরাইল থানায় ধর্ষণ ও হত্যার অভিযোগে মামলা করেন তার মা ফেরদৌসি বেগম। মামলার একদিন পর তদন্তে কানাই মিয়াকে আটক করে পুলিশ। গ্রেফতারের পর কানাই আদালতে ধর্ষণ ও হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেন।

২০২০ সালের সেপ্টেম্বর মাসে কানাই মিয়াকে অভিযুক্ত করে আদালতে পুলিশ অভিযোগপত্র দাখিল করে। সব সাক্ষ্যপ্রমাণ শেষে বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক রেজাউল করিম এ মামলায় কানাই মিয়াকে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেন।

রায় ঘোষণার সময় বাদীপক্ষের আইনজীবী সৈয়দ মেরাজুল ইসলাম ও বিবাদীপক্ষের আইনজীবী আবু তাহের আদালতে উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন