শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় জমি নিয়ে বিরোধের জেরে ৮০ বছরের বৃদ্ধাকে কুপিয়ে হত্যা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৩, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় জমি নিয়ে বিরোধের জেরে জোহারা খাতুন (৮০) নামে এক বৃদ্ধাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় অন্তত ৫ জন আহত হয়েছেন।

রোববার দুপুরে পৌরশহরের শান্তিনগর এলাকায় এ ঘটনা ঘটে। ওই বৃদ্ধা শান্তিনগর গ্রামের মৃত রশিদ খাঁর স্ত্রী।

বৃদ্ধার লাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে আখাউড়া থানা পুলিশ উদ্ধার করে। তাৎক্ষণিকভাবে তিনজনকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, আখাউড়া পৌরশহরের শান্তিনগর এলাকায় জমির খাঁর সঙ্গে প্রতিবেশী বজলু খাঁর সম্পত্তি নিয়ে বিরোধ চলছিল। আদালত জমির খাঁর পক্ষকে সম্পত্তি দখল বুঝিয়ে দেয়। এ সম্পত্তি নিয়ে পূর্বশত্রুতার জের ধরে রোববার দুপুরে জমির খাঁ পরিবারের ওপর হামলা চালানো হয়।

বৃদ্ধার ছেলে জাহাঙ্গীর খাঁ জানান, সম্পত্তি নিয়ে বিরোধে বজলু খাঁর নির্দেশে মাছুম খাঁ, কালো খাঁ, ফজল খাঁ, ইয়াছিন খাঁসহ কয়েকজন হামলা চালায়। এসময় বজলু খাঁর লোকজন বাড়িতে ঢুকে তার বৃদ্ধা মাকে কুপিয়ে হত্যা করে।

শান্তিনগরের বাসিন্দা মমিন মাস্টার জানান, সম্পত্তি নিয়ে দুপক্ষের মধ্যে দীর্ঘদিন পারিবারিক বিরোধ চলছিল। রোববার সকাল থেকে উভয়পক্ষ উত্তেজনা পরিস্থিতি ছিল। পরে বজলু খাঁর লোকজনের হামলায় ওই বৃদ্ধা মারা গেছেন বলে তিনি জানতে পেরেছেন।

সহকারী পুলিশ সুপার (আখাউড়া-কসবা সার্কেল) মো. নাহিদ হাসান জানান, ঘটনার সত্যতা যাচাই করে আইনগত ব্যবস্থা গ্রহণে পুলিশ তদন্ত করছে। তবে এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করা হয়েছে।

আর পড়তে পারেন