শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় মাছ চুরি ঠেকাতে পুকুরে বিদ্যুৎ সংযোগ, বিদ্যুতায়িত হয়ে বৃদ্ধের মৃত্যু

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৪, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে মাছ চুরি ঠেকাতে পুকুরের চারপাশে দেওয়া বিদ্যুতে বিদ্যুতায়িত হয়ে আব্দুল হাসিম (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

শনিবার (১৪ মে) সকাল ৭টার দিকে নাসিরনগর উপজেলার কুন্ডা ইউনিয়নে এ ঘটনা ঘটে।

নিহত বৃদ্ধ ওই এলাকার নুর মিয়ার ছেলে। তার বাড়ি কুন্ডা ইউনিয়নের বেড়িবাঁধের পাশে জিহাদ নগর পাড়ায়।

নিহতের পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, কুন্ডা বেড়িবাঁধের পাশে জিহাদ নগরে রুপালি অ্যাগ্রো নামে একটি মৎস্য খামার করা হয়। সেই খামারের পুকুরের চারপাশে মাছ চুরি রোধ করতে বৈদ্যুতিক বাল্ব লাগানো হয়েছে। এদিকে টানা তিনদিনের বৃষ্টি ও হালকা ঝড়ের কারণে পুকুর পাড়ের বিদ্যুৎ সরবরাহের তার ছিঁড়ে পুকুরের পানিতে পড়ে থাকে।

কিন্তু মৎস্য খামারিদের অসচেতনতার কারণে পুকুরে পাড়ে থাকা বিদ্যুৎ সরবরাহের লাইন সংস্কার করা হয়নি। ঘটনার দিন সকাল ৭টার দিকে পুকুরের একজন শ্রমিক গিয়ে দেখতে পায় পুকুরের ভিতর একটি মানুষের মরদেহসহ কয়েকটি মাছ মরে ভেসে আছে।

পরে পুলিশে খবর দিলে দুপুর ১২টার দিকে স্থানীয়দের সহযোগিতায় ওই বৃদ্ধের মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহতের মেয়ে আলেক জান বলেন, সকাল বেলা ঘুম থেকে উঠে আমার বাবা প্রতিদিনই পুকুর পাড়ে হাঁটতে যেত। শনিবারও সকাল বেলা পুকুরে গিয়ে দেখে একটি মরা মাছ ভেসে আছে। সেই মাছটি তুলতে গিয়ে আমার বাবা বিদ্যুতায়িত হয়ে মারা যায়।

নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুল্লাহ সরকার বলেন, ঘটনাস্থলে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করেছে। মরদেহ ময়নাতদন্তের পর প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

আর পড়তে পারেন