শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম ও এফপিএবি’র কুমিল্লা শাখার মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৩০, ২০১৭
news-image

সালমা আক্তার চৈতিঃ

ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম এর আয়োজনে বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) কুমিল্লা শাখার হলরুমে বৃহস্পতিবার ( ৩০ নভেম্বর) সমঝোতা স্মারক স্বাক্ষর শীর্ষক সভার আয়োজন করা হয় ।

উক্ত সভায় সভাপতিত্ব করেন অনুপরঞ্জন বোস , প্রেসিডেন্ট বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) কুমিল্ল¬া শাখা ও ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের পক্ষে উপস্থিত ছিলেন আসাদুজ্জামান , রিজিওনাল কো-অর্ডিনেটর,নারায়নগঞ্জ ।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন স্বরন কুমার ভৌমিক , ন্যাশনাল কাউন্সেলর, বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) , একেএম শাহজাহান ,জেলা কর্মকর্তা , বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) কুমিল্লা শাখা, আরো উপস্থিত ছিলেন জেলা ব্র্যাক প্রতিনিধি বিভাশ কিশোর দাসসহ ফিল্ড কোÑঅর্ডিনেটর ওয়াসিম আকরাম । সভায় উভয় সংস্থার প্রতিনিধিরা তাদের নিজ নিজ দায়িত্ব ও করনীয় সম্পর্কে তুলে ধরেন এবং চুক্তিতে উল্লেখিত বিষয়গুলোর সঠিক বাস্তবায়নে সবাই ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেন ।

সমঝোতা স্মারকের সম্পাদনের উদ্দ্যেশ্য সমূহ ঃ

জাতিসংঘ টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে, নগরীর দরিদ্র জনগোষ্ঠীর শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থান, সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে নগরীর উন্নয়ন পরিকল্পনায় স্থানীয় জনগনের সমস্যাসমূহকে প্রাধান্য দিয়ে উন্নয়ন পরিকল্পনা গ্রহনের জন্য ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম ও বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) কুমিল্লা শাখা, ভিক্টোরিয়া কলেজ রোড, কান্দিরপাড়, কুমিল্লা যৌথভাবে কার্য সম্পাদন করা। এই সমঝোতা চুক্তিটির মূল উদ্দেশ্য উভয় পক্ষের সহযোগিতা ও সমঝোতায় স্বাস্থ্য, দারিদ্র ও সুবিধা বঞ্চিত জনগোষ্ঠিকে স্বল্প মূল্যে গুণগত সেবার মান নিশ্চিত করার লক্ষ্যে নগরে বসবাসকারী সকল মানুষের স্বাস্থ্য সেবারমান ও পরিবার পরিকল্পনা কার্যক্রমের সি এ আর ৮৫% উন্নিত করা। সেই পরিপ্রেক্ষিতে ব্র্যাক আরবান ডেভলোপমেন্ট প্রকল্পএর সাথে এফপি এবি কুমিল্লা শাখার যৌথভাবে এই সমঝোতা চুক্তিটির মূল্য উদ্দেশ্য উভয় পক্ষের সহযোগিতা ও সমঝোতায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যক্রম জোরদার করার লক্ষ্যে হত দরিদ্র জনগোষ্ঠির জীবন মান উন্নয়ন করা। এছাড়াও পারস্পরিক অভিজ্ঞতা বিনিময় করা।

আর পড়তে পারেন