শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভিপি নুরের ওপর হামলায় জামায়াতের নিন্দা প্রকাশ

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৪, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

গত বুধবার গণঅধিকার পরিষদ একাংশের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের ওপর হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

দলটির কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম আজ শুক্রবার (৪ আগস্ট) এক বিবৃতিতে বলেন, গত ২ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের সামনে গণঅধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর এবং গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর সুপরিকল্পিভাবে হামলা করা হয়েছে। আমরা এ হামলার ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।

তিনি বলেন, বিরোধীমতের রাজনৈতিক নেতাদের ওপর হামলা-মামলা ও সভা-সমাবেশে বাধা প্রদান বর্তমান ক্ষমতাসীন সরকারের অভ্যাসে পরিণত হয়েছে। এগুলো সম্পূর্ণ অগণতান্ত্রিক ও রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত আচরণ। অবিলম্বে নুরুল হক নুরের ওপর হামলার ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

গত বুধবার (২ আগস্ট) ছাত্র অধিকার পরিষদের এক কর্মসূচিতে অংশ নিতে মিছিল নিয়ে টিএসসি যান নুর। এ সময় তাদের মিছিলে বাধা, তর্কাতর্কিতে জড়িয়ে একপর্যায়ে তাদের মারধর করেন একদল ছাত্রলীগ নেতাকর্মী। এ সময় নুরকে রিকশায় তুলে হাসপাতাল নেওয়ার সময়ও কয়েকজন তাকে দৌড়ে মারতে যান। এ সময় ২৫ থেকে ৩০ নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে ছাত্র অধিকার পরিষদ। পরে আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে অভিযোগ অস্বীকার করেছে ছাত্রলীগ।

আর পড়তে পারেন