বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মতলব উত্তরে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে কেক কাটা, বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৮, ২০১৭
news-image

 

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর :

মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ বলেছেন, কমিউনিটি পুলিশ হলো একটি স্বেচ্ছাশ্রম। আমরা চাই এটি সর্বদলীয় হোক। কমিউনিটি পুলিশ কমিটিতে ভালো মানুষ আসুক।
শুক্রবার কমিউনিটি পুলিশিং ডে উদযাপন উপলক্ষ্যে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি সামছুল হক চৌধুরী বাবুলের সভাপতিত্বে আলোচনা সভায় ছেংগারচর ডিগ্রি কলেজ মিলনায়তনে এসব কথা বলেন তিনি। এর পূর্বে মতলব উত্তর থানা ডেলিভারী সেন্টারে কেক কাটা শেষে থানা প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে কলেজে এসে শেষ হয়।
মনজুর আহমদ বলেন, পৃথিবীর অনেক দেশেই কমিউনিটি পুলিশিং ব্যবস্থা চালু আছে। জনগণের সঙ্গে পুলিশের সুসম্পর্ক স্থাপন করাই কমিউনিটি পুলিশের লক্ষ্য। আমরা চাই, ব্যাপক সংখ্যক জনগণ যেন কমিউনিটি পুলিশের সঙ্গে যুক্ত হতে পারে।
তিনি আরো বলেছেন, কমিউনিটি পুলিশিং ব্যবস্থা জনগণের হৃদয় জয় করতে পেরেছে। কমিউনিটি পুলিশিং ব্যবস্থা যদি আরো জোরদার করা যায় তাহলে পুলিশের কাজে যেমন সহযোগিতা পাওয়া যাবে তেমনি সমাজে অনেক অপরাধ কমে যাবে। জঙ্গি, মাদক ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রাখতে পুলিশ বাহিনী

র পাশাপাশি কমিউনিটি পুলিশও অগ্রণী ভূমিকা পালন করে চলেছে। তারা এসব অপরাধের ব্যাপারে পুলিশকে প্রতিনিয়ত অবহিত করছে এবং তার আলোকে ব্যবস্থা নেওয়া হচ্ছে।
মতলব উত্তর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সিনিয়র সহ-সভাপতি লায়ন ফারুক আহমেদ তিতাসের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন- ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ, মতলব উত্তর থানার ওসি আনোয়ারুল হক কামাল, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সহ-সভাপতি দেলোয়ার হোসেন দানেশ, মাহবুবুর রহমান সেলিম ও রাসেল মাহমুদ, সাধারণ সম্পাদক আজমল হোসেন চৌধুরী, এসআই ওমর ফারুক প্রমুখ। অনুষ্ঠানে কোরআন তেলোয়াত করেন- দেওয়ান আবদুর রহিম।

 

 

আর পড়তে পারেন