শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মতলব উত্তরে গৃহবধূর লাশ গুমের ঘটনায় আদালতে দু’কর্মচারীর স্বাক্ষী প্রদান ৫ জনকে আসামী করে মামলা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৪, ২০১৮
news-image

মো. দ্বীন ইসলাম:

মতলব উত্তরে মারিয়া জেনারেল হাসপাতাল ও ডায়াগণষ্টিক সেন্টারে অবৈধভাবে গর্ভপাতের সময় মৃত গৃহবধু টগি রানী সরকারের লাশ গুমের ঘটনায় নিহতের স্বামী ক্ষিতিশ চন্দ্র সরকার বাদী হয়ে ৫ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করে। মামলা নং ১১, তারিখ: ২২ জানুয়ারী ২০১৮ইং। মামলার আসামীরা হলো- বালুচর গ্রামের মৃত আজিজ আহমেদের ছেলে শিপন (৩৫), ইবনাল মঈন আহমেদ রিপন (৪৫), উত্তর শিকিরচরের মৃত রহিম বক্সের ছেলে জামাল হোসেন (৪২) তিনি ক্লিনিকের নৈশ্যপ্রহরী, ঘনিয়াড়পারের মৃত ডা. জসিম উদ্দিনের ছেলে সোহাগ মোল্লা (২৫) গুমের সঙ্গে জড়িত গাড়ী চালক।

আটককৃত ক্লিনিকের পরিচালক ও প্রধান আসামী পরিবার পরিকল্পনা সহকারি (এফডব্লিউএ) আফরোজা মাসুদ ঝুনু (৩৮), নৈশ্য প্রহরী জামাল হোসেন (৪২)কে আদালত জেল হাজতে প্রেরণ করেন। ক্লিনিকের ওয়ার্ড বয় জিয়াউর রহমান ও ল্যাব এসিস্টেন্ট মো. রুবেল বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় ঘটনার বিশদ ব্যাখ্যা দিয়ে জবানবন্ধি প্রদান করেছে বলে নিশ্চিত করেছে মামলার তদন্তকারী কর্মকর্তা ও মতলব উত্তর থানার উপ-পরিদর্শক গোলাম মোস্তফা।

তিনি আরো জানান, প্রধান আসামী আফরোজা মাসুদ ঝুনুকে মামলার বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে বিজ্ঞ আদালতে। বিজ্ঞ বিচারক রিমান্ড আবেদন গ্রহন করেছেন। আগামীকাল (আজ) রিমান্ড আবেদনের শুনানী অনুষ্ঠিত হবে।

মামলার এজাহারে বলা হয়েছে, প্রধান আসামী সরকারি চাকুরীজীবি হয়েও প্রাইভেট হাসপাতাল দীর্ঘদিন যাবৎ পরিচালনা করে আসছে। তিনি নিজেকে বিশেষজ্ঞ গাইনী ডাক্তার পরিচয় দিয়ে রোগী দেখতেন। শুধু তাই নয়, তিনি রোগীদের অবৈধ গর্ভপাত, ডিএনসিসহ বিভিন্ন অবৈধ চিকিৎসা দিয়ে আসছিলেন। অভিযোগে আরো উল্লেখ করা হয়, মৃত্যুর পর ক্লিনিক মালিক আসামী সোহাগ মোল্লার ভাড়ায় চালিত প্রাইভেটকার দিয়ে লাশ গুমের জন্য রাতের আঁধারে উপজেলার ষাটনল এলাকায় মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প বেড়িবাঁধের সেচ ক্যানেলে ফেলে দেয়।


এদিকে নিহতের স্বজন ও এলাকাবাসী মঙ্গলবার সকালে মতলব উত্তর থানার সামনের সড়ক ও ছেঙ্গারচর বাজারের প্রধান প্রধান সড়কে এবং মারিয়া হাসপাতালের সামনে আসামীদের ফাঁসির দাবীতে বিক্ষোভ মিছিল করে। বিক্ষোভকারীরা বলেন, অবৈধভাবে গর্ভপাতের ঘটনায় নিহত টগি রাণীর হত্যার চাই। প্রধান আসামী ঝুনু সহ আসামীদের ফাঁসি দাবী করেন।

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ারুল হক ও ওসি (তদন্ত) মো. আলমগীর হোসেন জানান, পেনাল কোড আইন এর ৪১৯/৩১৪/৩০৪(ক) ও ২০১ ধারায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। পরিচালক আফরোজা মাসুদ ঝুনু ও নৈশ্য প্রহরী জামাল হোসেনকে কোর্টে প্রেরণ করা হয়েছে। ১৬৪ ধারায় জবানবন্ধি জন্য দুই জনকে আদালতে প্রেরণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শংকর কুমার সাহার নেতৃত্বে মেডিকেল অফিসার ডা. জয়নাল আবেদীন, ডা. তানজিলা আক্তার মারিয়া জেনারেল হাসপাতাল ও ডায়াগণষ্টিক সেন্টার পরিদর্শন করেন। এ সময় ডা. শংকর কুমার সাহা বলেন, সিভিল সার্জনের নির্দেশক্রমে পরিদর্শনে এসেছি। সকল তথ্য দেওয়ার পর সিভিল সার্জন পরবর্তী ব্যবস্থা নিবেন।

আর পড়তে পারেন