শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মতলব উত্তরে গ্রীষ্মকালীন টমেটো চাষের মাঠ দিবস

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৪, ২০১৭
news-image

মো. দ্বীন ইসলাম :

ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম (২য় পর্যায়)-এর আওতায় মতলব উত্তর উপজেলায় গ্রীষ্মকালীন টমেটো চাষের উপর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। বুধার বিকেলে ছেংগারচর পৌরসভার ওটারচর গ্রামে এসএম শহীদুল ইসলামের সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা মজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত মাঠ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা কৃষি অফিসার মো. সালাউদ্দিন। বক্তব্য রাখেন- উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. সহিদুল ইসলাম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা সাদেকুর রহমান, কৃষক আতাউর রহমান, কৃষক সাহেব আলী।
উপজেলা কৃষি অফিসার মো. সালাউদ্দিন বলেন, নতুন এই জাতের গ্রীষ্মকালীন টমেটো চাষ বছরের প্রায় সবসময়ই হয়। সবাই যদি টমেটো চাষে এগিয়ে আসে তাহলে কাঁচা তরকারি ও পুষ্টি চাহিদা পূরণ করা সম্ভব। এছাড়া এই টমেটো চাষ করলে কৃষকরা অন্যান্য চাষের থেকে বেশি লাভবান হবে।
তিনি আরো বলেন, আমরা যথাসাধ্য চেষ্টা করছি গ্রীষ্মকালীন টমেটো চাষে কৃষকদের উদ্বুদ্ধ করতে। কেউ চাষ করতে চাইলে কৃষি বিভাগ সার্বিক সহযোগিতা করবে। পুষ্টি চাহিদা পূরণে প্রতিটি বাড়িতে ৪ থেকে ৫ টি ফল গাছ লাগাতে হবে ও ফল খেতে হবে। ফল খেলে অপুষ্টিতে ভুগবে না।

আর পড়তে পারেন