রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মহানগর উত্তর-দক্ষিণ বিএনপির কালো পতাকা মিছিল চলছে

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৫, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

সরকার পতনের এক দফা দাবিতে ঢাকায় আয়োজিত বিএনপির কালো পতাকা মিছিল শুরু হয়েছে। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত এই কালো পতাকা মিছিলে অংশ নিয়েছেন দলটির হাজার হাজার নেতাকর্মী।

আজ শুক্রবার বিকেল সাড়ে ৪টায় ফকিরাপুল মোড় থেকে মিছিলটি শুরু হয়। মিছিলে অংশগ্রহণকারী নেতাকর্মীদের হাতে রয়েছে কালো পতাকা ও বিএনপির দলীয় পতাকা।

সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্তকরণ, নতুন নির্বাচন কমিশন গঠন ও নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারসহ ১ দফা দাবিতে আয়োজিত এ কালো পতাকা মিছিল রাজধানীর দয়াগঞ্জ গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।

মিছিলের অগ্রভাগে অংশ নেন মহিলা দল ও ছাত্রদলের নেতাকর্মীরা। এরপর পর্যায়ক্রমে স্বেচ্ছাসেবক দল, যুবদল, কৃষক দল, মুক্তিযোদ্ধা দল, তাঁতিদল ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতাকর্মীরা অংশ নেন।

মিছিল থেকে সরকারের পদত্যাগসহ খালেদা জিয়া এবং কারাবন্দি নেতাদের মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দিতেও দেখা গেছে নেতাকর্মীদের।

এর আগে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

সরজমিনে দেখা গেছে, দুপুর সোয়া ২টায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হওয়ার পরও বৃষ্টিতে ভিজে নেতাকর্মীরা কর্মসূচির প্রাঙ্গণে অবস্থান করেন। পরে মুষলধারে বৃষ্টি শুরু হলেও মঞ্চে অবস্থান করে নেতাকর্মীদের নির্দেশনা দেন মহানগর দক্ষিণ বিএনপির নেতারা।

এর আগে কর্মসূচিতে অংশ নিতে দুপুর ১টা থেকে কালো পতাকা, ব্যানার, ফেস্টুন, জাতীয় ও দলীয় পতাকা হাতে নিয়ে খণ্ড খণ্ড মিছিলসহকারে নয়াপল্টনে জড়ো হতে শুরু করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ও এর সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী।

আর পড়তে পারেন