বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে যুবলীগের বর্ধিত সভায় দুপক্ষের হাতাহাতি, ভাংচুর

আজকের কুমিল্লা ডট কম :
মে ১১, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টার ঃ

কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানা আওয়ামী যুবলীগের প্রথম বর্ধিত সভায় দুপক্ষের হাতাহাতি ও হামলা-ভাংচুরে সভাটি পন্ড হয়ে গেছে। এ সময় উভয়পক্ষের কমপক্ষে ৬ জন আহত হয়েছে বলে জানা যায়।

শুক্রবার (১১ মে) বেলা ১১ টার দিকে বাঙ্গরা আওয়ামী লীগ কার্যালয়ে এ অপ্রীতিকর ঘটনা ঘটে ।

আহতরা হলেন, বাঙ্গরা বাজার থানা আওয়ামীলীগ নেতা তৌফিক সিদ্দিকী, আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল্লাহ নজরুল, যুবলীগ নেতা জালাল উদ্দিন, রফিক মিয়া, ও শেখ মনির প্রমুখ।

স্থানীয় সূত্র জানায়, বাঙ্গরা বাজার থানা আওয়ামী যুবলীগের আহবায়ক কমিটি গঠন হওয়ার পর পূর্ব নির্ধারিত প্রথম বর্ধিত সভা সকাল ১০টায় আওয়ামীলীগ কার্যালয়ে শুরু হয়। বাঙ্গরা বাজার থানা আওয়ামী যুবলীগের আহবায়ক নাইয়ুম সরকারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম সরকার। সভা শুরু হওয়ার কিছুক্ষণ পরেই বাঙ্গরা পূর্ব ইউনিয়ন যুবলীগের সভাপতি ডাক্তার বিল্লাল হোসেন ও সাবেক উপজেলা ছাত্রলীগ নেতা এরশাদ মিয়ার নেতৃত্বে কয়েকজন নেতাকর্মী বর্ধিত সভায় আসার পরই দু গ্রুপের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে হামলা, ভাংচুর ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। হামলায় বাঙ্গরা বাজার থানা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল্লাহ নজরুল, যুবলীগ নেতা জালাল উদ্দিন, রফিক মিয়া, আওয়ামীলীগ নেতা তৌফিক সিদ্দিকী ও শেখ মনিরসহ আরো অনেকে আহত হয়। খবর পেয়ে বাঙ্গরা বাজার থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

জানা যায়, কিছুদিন আগে জেলাকে পাশ কাটিয়ে কেন্দ্র থেকে বাঙ্গরা বাজার থানা আওয়ামী যুবলীগের আহবায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়। যুবলীগের পদে থাকা এবং পদ প্রত্যাশিরা উক্ত কমিটিকে প্রত্যাখান করে আসছিল। এ ঘটনাটিকে কেন্দ্র করেই এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ বিষয়ে মুরাদনগর উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক সফিকুর রহমান ছবি জানান, এতদিন আমরা যারা যুবলীগ করেছি আমাদেরকে না জানিয়ে কোন প্রকার সম্মেলন ছাড়াই হুট করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে কেন্দ্র থেকে কমিটি দেওয়া হয়েছে। কমিটি দেওয়ার পর থেকেই পদবঞ্চিতদের মধ্যে ক্ষোভের বহি:প্রকাশ দেখা যাচ্ছে।

বাঙ্গরা বাজার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, যুবলীগের বর্ধিত সভায় দাওয়াত দেওয়া না দেওয়া নিয়ে সামান্য হাতাহাতি হয়েছে। পরে দু’পক্ষকে থানায় ডেকে এনে সমাধান করে দেওয়া হয়েছে।

আর পড়তে পারেন