রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মেলার ভিড়ে সুজন সমাবেশ

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২, ২০১৭
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
বৃহস্পতিবার ছিল কর অঞ্চল কুমিল্লার আয়কর মেলা ২০১৭ এর ২য় দিন। কর প্রদানে উৎসাহী করদাতাদের ভিড় লেগেই ছিল সকল ৮.৩০ হতে সন্ধ্যা ৬.০০ ঘটিকা পর্যন্ত। মেলার বিভিন্ন স্টলে ঘুরে ঘুরে দেখা যায় করদাতারা নিমগ্ন চিত্তে তাদের আয়কর রির্টান সঠিকভাবে পূরণ করছেন। তাদেরকে সাহায্য করেন কর অঞ্চল-কুমিল্লা কর্মকর্তা ও কর্মচারীরা। সাহায্য করছেন আই সি এম এ বি কুমিল্লা সদস্যরা, বি এন সি সি বিমান শাখার সদস্যরা এবং আনসার ভিডিপি ও পুলিশ বাহিনীর সদস্যরা। করদাতারা রির্টান জমা দেয়ার পরে নিবেন পুরস্কার হিসেবে কলম ও টুপি খেয়ে নিবেন কর অঞ্চল-কুমিল্লা এবং ইগলুর সৌজন্যে দেয়া সুস্বাদু আইসক্রীম। এ যেন গায়ক পথিক নবীর গাওয়া গান- মেলার ভিড়ে একলা একা সুজন হারা কেউ এর ঠিক উল্টো চিত্র। এ যেন মেলার ভিড়ে সুজন সমাবেশ।

অনেকেই বসে একে অপরের সাহায্য নিয়ে আয়কর রিটার্ন পূরণ করছেন। আয় এভাবে হচ্ছে নতুন পরিচয় ও বন্ধুত্ব। আয়কর রিটার্ন জমা দিয়ে গিফ্ট নেয়ার পর দেখা যায় সেলফি জোনে গিয়ে সেলফি তুলতে। সত্যিই এক আনন্দঘন মিলনমেলা। সাথে রয়েছে সুনাগরিকের মত দায়িত্ববোধ ও আচরণ। রয়েছে দেশপ্রেমের প্রতি কর্তব্যনিষ্ট নাগরিকের প্রতিদান।

মেলার স্বাস্থ্য সেবা কেন্দ্রে হতে মানুষের নিত্য দিনের প্রাথমিক চিকিৎসা সরবরাহ করা হচ্ছে। মেলার ৩৮৯ জন করদাতার ব্লাড টেষ্ট এবং ডায়াবেটিস টেস্ট করা হয় বলে তথ্য পাওয়া যায়। মেলা হতে গতকাল সেবা গ্রহণ করে ৩৫৩১ জন করদাতা। আয়কর রিটার্ন জমা দেন ১৭০৮ জন করদাতা। কর আদায়ের পরিমাণ ৬০,৫৫,৩৯০/- । ই-টিআইএন গ্রহণ করে ৮১ জন নতুন করদাতা। তবে এ দিন কোন প্রকার রি-রেজিস্ট্রেশন সম্পন্ন হয়নি। অনলাইনে আয়কর রিটার্ন দাখিলের জন্য এ পর্যন্ত ২৭৩ জন করদাতা ইউজার আইডি এবং পাসওয়ার্ড নেন। করসেবা গ্রহীতাদের সাথে আলাপকালে জানা যায় সেবা গ্রহণ করে তারা খুশি। তবে লোকবল সংকটের কারণে একটু বিলম্ব হয় বলেও অনেকে অভিমত দেন।

আর পড়তে পারেন