শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মেসিকে ফেরাতে আমরা সম্ভাব্য সবকিছু করব’ : লাপোর্তা

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৬, ২০২৩
news-image

 

স্পোর্টস ডেস্ক:

লিওনেল মেসি ও বার্সেলোনা এক সময় একটি সমর্থক শব্দই মনে হতো। যেখানে বার্সার অ্যাকাডেমি লা মাসিয়া থেকে মেসির যাত্রা শুরু হয়েছিল। তারপর আর্জেন্টাইন তারকাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। অসংখ্যা ইতিহাসের জন্ম হয়েছে তাকে দিয়ে।

তবে দীর্ঘ পথ চলার পরে ২০২১ সালে বার্সা ক্যারিয়ারের ইতি হয় মেসির। সেসময় আর্থিক সমস্যার কারণে মেসিকে ছাড়তে বাধ্য হয়েছিল কাতালানরা। পরে পিএসজিতে চুক্তিবদ্ধ হন এই তারকা। সেখানে আসন্ন জুনেই শেষ হচ্ছে তার চুক্তি। আর এমন আবহেই মেসিকে বার্সেলোনাতে ফেরাতে যে সর্বশক্তি দিয়ে ঝাঁপাবেন তা স্পষ্ট জানিয়েছেন বার্সেলোনার সভাপতি হুয়ান লাপোর্তা। খবর গোল ডট কমের।

বার্সেলোনা ক্লাবের সময়টা এই মুহূর্তে ভালো যাচ্ছে । গত ম্যাচে তারা এস্পানিওলকে হারিয়ে ২৭তম বার লা লিগা চ্যাম্পিয়ন হয়েছে। মেসি ক্লাব ছাড়ার পর এই প্রথমবার তারা লিগ শিরোপা জিতেছে। এমন সময়ে এখন আর্জেন্টাইন এই তারকাকে ফিরিয়ে আনার চেষ্টাও চালাচ্ছে কাতালান ক্লাব।

এস্পানিওলের মাঠে রবিবার রাতে রবার্ট লেভানডস্কির জোড়া গোলে ৪-২ গোলে জয় পেয়েছে বার্সেলোনা। জয়ের পর শিরোপা নিশ্চিত করেছে বার্সা। উচ্ছাসে ভেসেছে ন্যু ক্যাম্প। সেখানেই এবার আরও খুশির জোয়ার আনতে ‘সবকিছু’ করার অঙ্গীকার করেছেন লাপোর্তা।

ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে আসেন। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘জিজান্তেস’কে লাপোর্তা জানিয়েছেন, ‘আমি এটা নিশ্চিত করে বলতে পারি যে, মেসিকে ফের ক্লাবে ফেরাতে সবকিছু করা হবে।’

প্রসঙ্গত মেসিকে ক্লাবে ফেরাতে সবচেয়ে বড় বাধা লা লিগার ফিন্যানসিয়াল ফেয়ার প্লে নীতি। সেটা মাথায় রেখেই পরিকল্পনা করছেন বলে জানিয়েছেন বার্সা সভাপতি। তিনি বলেন, ‘আমরা ফিনান্সিয়াল পেয়ার প্লে নীতি বজায় রাখার জন্য কার্যকর পরিকল্পনা করেছি। দলকে আরও শক্তিশালী করতে চাই।’

উল্লেখ্য পিএসজির সঙ্গে লিওনেল মেসির আগামী মাসেই চুক্তি শেষ হবে। গুঞ্জন রয়েছে আর্জেন্টাইন তারকাকে রেকর্ড পরিমাণ বেতনে সৌদি আরবের ক্লাব আল-হিলাল নিতে বদ্ধপরিকর। ইন্টার মিয়ামিও রয়েছে লড়াইতে। এর মাঝে বার্সা সভাপতির কথায় বেড়েছে জল্পনা।

আর পড়তে পারেন