রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মেসিকে হুমকি দিয়ে গুলি ছুড়ল দুর্বৃত্তরা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩, ২০২৩
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

আর্জেন্টিনার রোজারিওতে লিওনেল মেসির শ্বশুর-শাশুড়ির মালিকানাধীন একটি সুপার মার্কেটে হামলা চালিয়েছে বন্দুকধারীরা। পুলিশ বলেছে, হামলাকারীরা কার্ডবোর্ডের একটি চিরকুটে মেসির উদ্দেশ্যে হুমকিবার্তাও রেখে গেছে। লেখা ছিল, ‘মেসি, আমরা তোমার জন্য অপেক্ষা করছি। জাভকিন একজন মাদক ব্যবসায়ী। সে তোমার দেখাশোনা করবে না।’

পিএসজি ফরোয়ার্ডকে দেয়া হুমকিতে যে ব্যক্তির নাম উল্লেখ করা হয়েছে তিনি রোজারিওর মেয়র পাবলো জাভকিন। আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সের উত্তরে ৩০০ কিলোমিটার দূরে অবস্থিত স্থানটি সান্তা ফে কেন্দ্রীয় প্রদেশের বৃহত্তম শহর।

বৃহস্পতিবার স্থানীয় সময় ভোরে রোজারিওর লাভালে জেলায় অবস্থিত খাবারের দোকান ‘ইউনিকো’র শাটার এবং সামনের দরজায় ১৪টি গুলি চালানো হয়। বন্দুকধারীদের এ হামলার ঘটনায় তদন্ত চলছে। কোনো হতাহত না হলেও ঠিক কেন হামলার ঘটনা ঘটেছে তা স্পষ্ট নয়।

দুটি প্রীতি ম্যাচ খেলার জন্য জাতীয় দলে যোগ দিতে চলতি মাসের শেষদিকে মেসি আর্জেন্টিনা যেতে পারেন। এরআগে এলএম টেনকে দেয়া হল হুমকি। সেই দুই ম্যাচের একটি আবার হবে রোজারিওতে।

হামলার পর মেয়র জাভকিন রোজারিওতে সহিংসতা বৃদ্ধি, শহরে পুলিশের ঘাটতি এবং সুরক্ষার অভাব সম্পর্কে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এরআগে তিনি চলতি সপ্তাহের শুরুতে সুরক্ষার অভাব এবং অপরাধ বৃদ্ধির প্রেক্ষিতে শহরে আরও পুলিশ কর্মকর্তা দরকার জানিয়ে হতাশা প্রকাশ করেছিলেন।

ক্ষমতাসীন পেরোনিস্ট জোটের বিরোধী বাম রাজনীতিবিদ জাভকিন। অপরাধী চক্রের পাশাপাশি ফেডারেল নিরাপত্তা কর্মকর্তাদের উপরও হামলায় জড়িত থাকার ব্যাপারে সন্দেহ প্রকাশ করেছেন তিনি। বলেছেন, ‘আমি প্রত্যেককে সন্দেহ করি, এমনকি আমাদেরকে যাদের রক্ষা করার কথা তাদেরও।’

‘আমাদের রক্ষা করা যাদের দরকার তারা কোথায়? এটা স্পষ্ট, যাদের কাছে অস্ত্র আছে এবং অপরাধীদের বিষয়ে তদন্ত করার কথা, তারা এটা করছে না। যেকোনো গ্যাংয়ের পক্ষে এরকম কিছু করা খুব সহজ।’

সান্তা ফে প্রদেশের বিচারমন্ত্রী সেলিয়া অ্যারেনা হামলার ঘটনাটিকে একটি মাফিয়া গোষ্ঠীর কাজ বলে অভিহিত করেছেন। বিপুল সংখ্যার মানুষকে ভয় দেখানোর উদ্দেশ্যে সন্ত্রাসী কর্মকাণ্ড চালানো হয়েছে বলেছেন।

বিরোধী রাজনীতির কর্মীরা রোজারিওতে অব্যাহত সহিংসতার জন্য রাষ্ট্রপতি আলবার্তো ফের্নান্দেজের প্রশাসনকে দায়ী করেছেন। সাবেক রাষ্ট্রপতি মাউরিসিও ম্যাক্রি হামলার ঘটনাগুলোকে একটি সতর্কতা হিসাবে চিহ্নিত করেছেন। তার মতে, দেশ মাদক পাচারকারীদের সঙ্গে সহাবস্থান করতে পারে না।