শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মেসিবিহীন আর্জেন্টিনার কাছে পাত্তা পেল না ইতালি

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৪, ২০১৮
news-image

 

স্পাের্টস ডেস্ক :

দলে নেই মূল প্লে মেকার লিওনেল মেসি। ইনজুরির কারণে স্কোয়াডেই নেই তারকা স্ট্রাইকার সার্জিও এগুয়োরো। কিন্তু মাঠের লড়াইয়ে সেই ক্ষতটা কোনোভাবেই বুঝতে দেননি ডি মারিয়া, হিগুয়েন ও বানেগারা। বরং আর্জেন্টিনাকে আরো বেশি ধারালো ও আক্রমণাত্মক মনে হয়েছে। ফল স্বরূপ জয় নিয়ে বিশ্বকাপের আগে শরীরটা ভালোই গরম করা হলো সাম্পাওলির শিষ্যদের।

 

গতরাতের প্রীতি ম্যাচে ইতালির বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে আর্জেন্টিনা। ম্যাচের শুরু গুছিয়ে নিয়ে কিছুটা সময় লাগলেও ডি মারিয়া ও হিগুয়েনের উপর্যুপরি আক্রমণে দিশেহারা হয়ে ওঠে ইতালির রক্ষণভাগ। শুধু একক লড়াই চালিয়ে যান ৪০ বছর বয়সী বুফন। তার প্রচেষ্টাতেই প্রথমার্ধে আর্জেন্টিনাকে গোলশূন্য রাখতে সক্ষম হয় ইতালি।

ম্যাচের প্রথম থেকে অনন্য ডি মারিয়া ও পারদেসকে ৬৪তম মিনিটে তুলে নেন সাম্পাওলি। বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন পেরোত্তি ও বানেগা। কোচের সিদ্ধান্তকে যথার্থ প্রমাণ করে ৭৬ তম মিনিটে দলকে এগিয়ে নেন বানেগা। লো সেলসোর সঙ্গে বল দেয়া-নেয়া করে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শটে বুফনকে ফাঁকি দেন তিনি। ৮৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লানসিনি। হিগুয়াইনের কাছ থেকে বল পেয়ে জোরালো শটে বল জালে পাঠান ওয়েস্ট হ্যামের এই ফরোয়ার্ড।

আগামী মঙ্গলবার আরেক সাবেক চ্যাম্পিয়ন স্পেনের মুখোমুখি হবে হোর্হে সাম্পাওলির দল। ওই ম্যাচে হয়ত মেসিকে দেখতে পাবেন ভক্তরা। সেরকমই ঘোষণা এসেছে মেসির পক্ষ থেকে। তবে মাঠের বাইরেই থাকছেন এগুয়োরো।