রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

যথাযোগ্য মর্যাদায় কুমিল্লা জিলা স্কুলে বিশ্ব শিক্ষক দিবস পালিত

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৬, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা জিলা স্কুলে  বৈরী আবহাওয়ার মধ্যেও বিশ্ব শিক্ষক দিবসে সকল শিক্ষার্থীর স্বতঃস্ফূর্ত উপস্থিতি ছিল লক্ষণীয় ৷

কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষক  মোহাম্মদ আবদুল হাফিজ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র আরফানুল হক রিফাত ৷ প্রধান অতিথি বেলুন ও ফেস্টুন উড়িয়ে দিনের কর্মসূচি উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে কুমিল্লা জিলা স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি বিশাল আনন্দ র‌্যালি বিদ্যালয় প্রাঙ্গন থেকে শুরু হয়ে কান্দিরপাড় , ধর্মসাগর , ঈদগাহ প্রদক্ষিণ শেষে বিদ্যালয় ক্যাম্পাসে এসে শেষ হয়। র‌্যালি  শেষে সকল ছাত্রের মধ্যে টিফিন বিতরণ করা হয়। অত:পর বিদ্যালয়ের কর্মশালায় ছাত্র-শিক্ষক নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় ছাত্র শিক্ষকগণ বিশেষত প্রাক্তন শিক্ষকগণ অংশগ্রহণ করেন।

আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা , কুমিল্লা অঞ্চলের উপপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো: রফিকুল ইসলাম। অনুষ্ঠানে প্রাক্তন শিক্ষকের মধ্যে মকবুল আহম্মদকে গুণী শিক্ষক হিসেবে ঘোষণা করা হয়। ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয় দিবা শাখার সহকারী প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো: নুরুল হক এবং প্রভাতি শাখার সহকারী প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) সুদিপ্তা রাণী রায়কে ।

কর্মরত শিক্ষকদের মধ্যে প্রভাতি শাখার দুইজন সিনিয়র শিক্ষক জীবন কৃষ্ণ ভদ্র ও মো: আবদুল হালিমকে এবং দিবা শাখার সিনিয়র শিক্ষক মো: গোলাম মোস্তফা ও আবু ওয়াফা মো: নাঈমকে ক্রেস্ট দিয়ে গুণী শিক্ষক হিসেবে সংবর্ধিত করা হয়। প্রাক্তন শিক্ষকদের যারা উপস্থিত ছিলেন তাঁদেরকেও ক্রেস্ট প্রদান করা হয়।

আর পড়তে পারেন