শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

রানি এলিজাবেথ করোনায় আক্রান্ত

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২১, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্ট:

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ। রোববার তিনি কোভিড পজিটিভ হন বলে নিশ্চিত করেছে বাকিংহাম প্যালেস। খবর রয়টার্সের।

বাকিংহাম প্যালেসের বিবৃতিতে জানানো হয়েছে, রানির ঠান্ডা-কাশির মত মৃদু উপসর্গ রয়েছে। সিংহাসনে আরোহণের ৭০ বছর পূর্তির দুই সপ্তাহ পর করোনায় আক্রান্ত হলেন তিনি। ৯৫ বছর বয়সি রানি এলিজাবেথ করোনার পূর্ণ ডোজ টিকাই নিয়েছিলেন। জানা গেছে, রানির বড় ছেলে প্রিন্স অব ওয়েলস গত সপ্তাহে করোনা পজিটিভ হন। এরপর রানি তার সংস্পর্শে গিয়েছিলেন।

গত অক্টোবরে অজানা শারীরিক অসুস্থতার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছিল রানি এলিজাবেথকে। এক রাত হাসপাতালে কাটাতে হয়েছিল তখন তাকে। চিকিৎসকরা তাকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দেন। রানি এলিজাবেথের বাসভবন উইন্ডসর প্রাসাদের বেশ কয়েকজন কর্মচারী করোনা শনাক্ত হয়েছে এর আগে। লকডাউনের বেশিরভাগ সময় রানি উইন্ডসরেই কাটিয়েছেন।

রানি এলিজাবেথের স্বামী ফিলিপ গত বছরের এপ্রিলে ৯৯ বছর বয়সে মারা যান। তাদের ছেলে, ৭৩ বছর বয়সি চার্লস ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারী। এ মাসের শুরুর দিকে তিনি দ্বিতীয়বারের মতো করোনায় আক্রান্ত হন। এর কদিন আগেই তিনি রানির সঙ্গে দেখা করতে গিয়েছিলেন।

আর পড়তে পারেন