শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লেভেল প্লেয়িং ফিল্ডের জন্য অতি উৎসাহি পুলিশ কর্মকর্তাদের প্রত্যাহার করুন- হাজী ইয়াছিন

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২০, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লা ৬ (সদর) আসনের বিএনপি প্রার্থী হাজী আমিন উর রশিদ ইয়াছিন বলেছেন, আমার নির্বাচনী এলাকায় দলীয় ও নির্বাচনী কর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার ও পুলিশ হয়রানী করছে। বিভিন্ন স্থানে নেতাকর্মীদের উপর হামলা, প্রচারের মাইক ভাংচুর, নির্বাচনী অফিস ভাংচুর করছে বিরোধীরা । তাই লেভেল প্লেয়িং ফিল্ডের জন্য অতি উৎসাহি পুলিশ কর্মকর্তাদের প্রত্যাহার করুন।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) দুপুরে নগরীর নিমতলী বাসায় প্রধান নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন,গত ১৭ই ডিসেম্বর রাতে কুমিল্লা মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আতিক সেলিম রুবেলকে নগরীর পুলিশ লাইন এলাকায় নিজ বাসা থেকে পুলিশ ও ছাত্রলীগ কতিপয় নেতা তাকে ধরে নিয়ে আটক করে। পরদিন আমি নিজে কোতয়ালী মডেল থানায় ও জেলা প্রশাসন কার্যালয়ে গিয়ে বিষয়টি অবহিত করি। আমরা লিখিতভাবেও নির্বাচনী কর্মকর্তাদের জানাই। কিন্তু এ ব্যাপারে পুলিশ কোন পদক্ষেপ না নিয়ে উল্টো বিএনপি নেতা এবং নির্বাচন পরিচালনা কমিটির প্রভাবশালী নেতাদের নামে অস্ত্র মামলা দায়ের করেন। মামলায় পুলিশ মহানগর যুবদলের সভাপতি উৎবাতুল বারী আবু, কুমিল্লা সিটি কর্পোরেশন এর জনপ্রিয় শাখাওয়াত উল্ল্যাহ শিপন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আমিরুল পাশা সিদ্দিকি রাকিব, মহানগর ছাত্র দলের সভাপতি রিয়াজ উদ্দিন রিয়াজের নামে কোতয়ালী মডেল থানা পুলিশ মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক মামলা দায়ের করে।

এ মামলা ছাড়াও সদর দক্ষিণ থানায় নগরীর ২৪নং ওয়ার্ডের একটি কাল্পনিক ঘটনা দেখিয়ে জেলা যুবদলের সভাপতি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম, আদর্শ সদর উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক রেজাউল কাইয়ুম, মহানগর যুবদলের সভাপতি উৎবাতুল বারি আবু, কুমিল্লা সিটি কর্পোরেশনের কাউন্সিলর শাখাওয়াত উল্ল্যাহ শিপন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সাবেক কাউন্সিলর বিল্লাল হোসেন (ছোটরা), সাবেক কাউন্সিলর নাছির, মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আতিক সেলিম রুবেলসহ ৩৩ জন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ও দলীয় নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দায়ের করা হয়।

এছাড়াও সদর দক্ষিণ থানা পুলিশ ২৬ নং ওয়ার্ডের বিএনপি কর্মী তাজুল ইসলামকে গ্রেফতার করে দেশীয় অস্ত্র দিয়ে চালান দেওয়া হয়, এছাড়াও ২২ নং ওয়ার্ডের কর্মী আব্দুল মান্নান, মানিক মিয়া, নিজাম ধানের শীষের পোষ্টার লাগানোর সময় তাদের আটক করে।

সদর দক্ষিণ থানায় গত ১০ই ডিসেম্বরের পর থেকে ৬ টি মামলায় ২ শতাধিক আসামি করা হয়। ১৯ শে ডিসেম্বর রাতে পাচঁথুবী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল কাশেম এর বাড়ি ভাংচুর করে নৌকা সমর্থিতরা ও ১৪ নং ধানের শীষের কর্মীদের বাড়ীতে মুখোশ পড়ে বাড়ি বাড়ি হামলা করে। ৪ নং, ৬ নং, ও ১৪ নং ওয়ার্ডের অফিস ও নেতাকর্মীদের উপর হামলা চালায়। গত ১৭ ডিসেম্বর জেলা যুবদলের সহ সভাপতি এনাম ভূইয়ার উপর আওয়ামী সন্ত্রাসীরা হামলা করে।
আমি নির্বাচন কমিশন ও প্রশাসনের প্রতি জোর আবেদন করতে চাই, অবিলম্বে হামলা এবং মিথ্যা মামলা দিয়ে পুলিশি হয়রানি বন্ধ করুন। অতি উৎসাহী পুলিশ কর্মকর্তাদের প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।

আর পড়তে পারেন