শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শাহরাস্তি পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১২, ২০২১
news-image

ইউসুফ পাটোয়ারী লিংকন :
প্রতীক বরাদ্দ পেলেন চাদঁপুরের শাহরাস্তি পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।  আজ শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার।

নির্বাচনে আওয়ামী লীগের হাজী আব্দুল লতিফ, বিএনপির মোঃ ফারুক হোসেন ও বিএনপির বিদ্রোহী প্রার্থী সাবেক মেয়র মোঃ মোস্তফা কামালসহ মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর ৫১ জন এবং মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এদিকে মেয়র পদে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হাজী আব্দুল লতিফ পেয়েছেন দলীয় প্রতীক নৌকা, বিএনপি দলীয় প্রার্থী মোঃ ফারুক হোসেন পেয়েছেন দলীয় প্রতীক ধানের শীষ ও বিএনপির বিদ্রোহী প্রার্থী সাবেক ময়র মোস্তফা কামাল পেয়েছেন মোবাইল ফোন প্রতীক ।

প্রতীক বরাদ্ধের পরপরই প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামীলীগ ও বিএনপি আনন্দ মিছিল বের করে।

আওয়ামী লীগের আনন্দ মিছিলে শীর্ষস্থানীয় ও উপজেলা নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন, তারা হলেন সহ জেলা ও উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনপি প্রার্থী মোঃ ফারুক হোসেনসহ উপজেলা ও পৌর বিএনপি নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী অফিসার ও রির্টানিং অফিসারের হাত থেকে ধানের শীষ প্রতিক গ্রহণ করেন। এসময় প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া মেয়র পদের অপর প্রার্থী মোস্তফা কামাল উপজেলা নির্বাহী অফিসার ও রির্টানিং অফিসারের হাত থেকে প্রতীক গ্রহন করেন।

এর আগে গতকাল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ১ নং ওয়ার্ড থেকে মিজানুর রহমান এবং ১০ নং ওয়ার্ড থেকে মাসুদ আলম প্রার্থীতা প্রত্যাহার করে নেন বলে জানান রিটার্নিং কর্মকর্তা।

এই নিয়ে ২৮ ফেব্রুয়ারি শাহরাস্তি পৌরসভা নির্বাচনে ৩ জন মেয়র প্রার্থীসহ সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ৬৭ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহন করছেন।

প্রসঙ্গত, আগামী ২৮ ই ফেব্রুয়ারী শাহরাস্তি পৌরসভায় এ বছরই প্রথম সম্পূর্ণ ইভিএমের মাধ্যমে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আর পড়তে পারেন