শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শিক্ষা সমৃদ্ধ আলোকিত নবীনগর গঠনে আমৃত্যু কাজ করে যাবো – ব্যারিস্টার জাকির আহাম্মদ

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১৯, ২০১৮
news-image

মো. দেলোয়ার হোসেন, নবীনগর;
ব্যাপক আনন্দ-উদ্দীপনার মধ্য দিয়ে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকদের উপস্থিতিতে উৎসবমুখর, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হলো বেসরকারী পর্যায়ে দেশের অন্যতম বৃহৎ শিক্ষাবৃত্তি ব্যারিস্টার জাকির আহাম্মদ শিক্ষা বৃত্তি পরীক্ষা- ২০১৮।

শুক্রবার ব্যারিস্টার জাকির আহাম্মদ শিক্ষা ফাউন্ডেশনের আয়োজনে লাউর ফতেহপুর ব্যারিস্টার জাকির আহাম্মদ কলেজ, লাউর ফতেহপুর কেজি উচ্চ বিদ্যালয় ও লাউর ফতেহপুর আরএনটি বালিকা উচ্চ বিদ্যালয় এই তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে সকাল সাড়ে দশটায় এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

উপজেলার ৪৬টি মাধ্যমিক বিদ্যালয়, ১৮২টি প্রাথমিক ও কিন্ডারগার্টেন স্কুল, ১৬টি মাদ্রাসার ৫ম ও ৮ম শ্রেণির মোট ২১১৯ জন মেধাবী শিক্ষার্থী এই বৃত্তি পরীক্ষায় অংশ নেয়।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ব্যারিস্টার জাকির আহাম্মদ বলেন, শিক্ষা সমৃদ্ধি আলোকিত নবীনগর গড়ার লক্ষ্যে আমি আমৃত্যু কাজ করো যাবো। নবীনগর উপজেলার মেধাবী শিক্ষার্থীদের মেধা বিকাশে বিগত ২০১০ সাল থেকে এ বৃত্তি পরীক্ষার আয়োজন করা হচ্ছে। এ মেধাবী শিক্ষার্থীরা ভবিষ্যতে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার কাজে অংশ নেবে এটাই আমার স্বপ্ন।

কেন্দ্র পরিদর্শন করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার চিত্তরঞ্জন পাল, আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান, ইউপি চেয়ারম্যান ফারুক আহাম্মেদ, অধ্যক্ষ সৈয়দ আব্দুল কাইয়ুম, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোর্শেদ আলম লিটন, নবীনগর সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো. ওয়াজেদ উল্লাহ প্রমুখ। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সাংবাদিকসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করেন অধ্যক্ষ সৈয়দ আবদুল কাইয়ুম। পরীক্ষা পরিচালনায় ছিলেন ফাউন্ডেশনের প্রধান সমন্বয়কারী মোঃ বোরহান উদ্দিন।

আর পড়তে পারেন