শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শোকের মাসে এহতেশামুল রুমির ব্যতিক্রমি আয়োজন, খাদ্যসামগ্রী পেলেন প্রায় ১৫০০ পরিবার

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৫, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

শোকাবহ আগষ্ট মাসে স্বাধীন বাংলার স্থপতি ইতিহাসের মহানায়ক বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৯৭৫ সালের ১৫ই আগস্টে শহীদদের রুহের মাগফেরাত কামনায় কুমিল্লা-৫ (বুড়িচং ও ব্রাহ্মণপাড়া ) সংসদীয় আসনে দুই উপজেলার সকল আশ্রয়ণ প্রকল্পসহ অসহায় মানুষের দ্বারে দ্বারে গিয়ে খাদ্যসামগ্রী তুলে দিয়েছেন নৌকা প্রতিকের মনোনয়ন প্রত্যাশি কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সহসম্পাদক এহতেশামুল হাসান ভূঁইয়া রুমি।

রবিবার (১৩  আগষ্ট) সারাদিন ব্যাপি ব্রাহ্মণপাড়া উপজেলার বিভিন্ন আশ্রয়ণ প্রকল্প ও অসহায় মানুষের ঘরে ঘরে গিয়ে রান্না করা খাবার পৌছে দেন। পরদিন ১৪ আগষ্ট বুড়িচংয়ে আশ্রয়ণ প্রকল্পের ৫ শতাধিক মানুষসহ অসহায়দের মাঝে খাদ্য সামগ্রিক বিতরণ করেন তরুণ রাজনীতিবিদ এহতেশামুল হাসান ভূঁইয়া রুমি।

বিগত দীর্ঘ দিন ধরে এ আসনের দুই উপজেলার অসহায় মানুষের পাশে রুমিকে দেখা যাচ্ছে। কখনো খাবার দিয়ে, কখনো অর্থ দিয়ে। আর এই শোকের মাসে দুই দিন ধরে অসহায়-নি:স্বদের বাড়ি বাড়ি গিয়ে নিজ হাতে খাবার পৌছে দিলেন জনপ্রিয় এই রাজনীতিবিদ।

রবিবার ১৩ আগষ্ট ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর ইউনিয়নের ঝিকরা আশ্রয়ণ প্রকল্প, নন্দীবাড়ি আশ্রয়ণ প্রকল্প, নওয়াবাড়ি আশ্রয়ণ প্রকল্প, মকিমপুর আশ্রয়ণ প্রকল্প, রাণীগাছ আশ্রয়ণ প্রকল্প, সিদলাই ইউনিয়নের পোমকাড়া আশ্রয়ণ প্রকল্প,চান্দলা ইউনিয়নের পদুয়া , করিমপুর, তাল্লুকপাড়া, চারাধারী, রামচন্দ্রপুর, চারিপাড়া আশ্রয়ণ প্রকল্প, শশীদল ইউনিয়নের উত্তর শশীদল, মল্লিকার, কৃষ্ণপুর, হরিমঙ্গল, আনন্দপুর, দেউস, নাগাইশ, সেনের বাজার আশ্রয়ণ প্রকল্প, দুলালপুর ইউনিয়নের গোপালনগর, বেজুরা, নাল্লা, সদর ইউনিয়নের দীর্ঘভূমি, ধান্যদৌল, নন্দীপাড়া, নাইঘর আশ্রয়ণ প্রকল্প,সাহেবাবাদ ইউনিয়নের জিরুইন, সাহেবাবাদ, নগরপাড়, টাকই আশ্রয়ণ প্রকল্প, মালাপাড়া ইউনিয়নের রামনগর, অলুয়া, মনোহরপুর এবং রামনগর আশ্রয়ণ প্রকল্পতে গিয়ে ওইখানে বসবাসরত মানুষের হাতে রান্না করা খাবার তুলে দেন এহতেশামুল হাসান ভূঁইয়া রুমি। এ সময় তাঁর সাথে ব্রাহ্মণপাড়া উপজেলার আ’লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরদিন ১৪ আগষ্ট সোমবার অঝোর বৃষ্টিতে ভিজে বুড়িচং উপজেলার সদর ইউনিয়ন, বাকশীমূল ইউনিয়ন, ষোলনল ইউনিয়ন, মোকাম ইউনিয়নের শিকারপুর আশ্রয়ন প্রকল্পের লোকজন এবং এলাকার অসহায় দু:স্থ গরীব ও রাস্তা ঘাটে ভাসমান ৫ শতাধিক মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন আগামী জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনের মনোনয়ন প্রত্যাশী এহতেশামুল হাসান ভূঁইয়া রুমি। সোমবার দিনব্যাপী বুড়িচং উপজেলার ৪ ইউনিয়নের আশ্রয়ন প্রকল্পের অসহায় হতদরিদ্র জন মানুষের মধ্যে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসন থেকে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী তিনি। এহতেশামুল হাসান ভূইয়া রুমি কুমিল্লার বুড়িচং উপজেলার বিভিন্ন ইউনিয়নের সাধারণ ভোটারদের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরেন। খাদ্য বিতরণের পাশাপাশি তিনি বুড়িচং উপজেলার বিভিন্ন ইউনিয়নের সাধারণ মানুষের মধ্যে সরকারের উন্নয়নমূলক লিফলেট বিতরণ করেন।


এহতেশামুল হাসান ভূইয়া রুমি বলেন, ডিজিটাল বাংলাদেশের দৃশ্যমান লক্ষ্য এবার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তারুণ্যের প্রথম ভোট স্বাধীনতার পক্ষে হোক। উন্নয়নের গণতন্ত্র শেখ হাসিনার মূলমন্ত্র ও বাংলাদেশে ২০২১ সালে দারিদ্র ও ক্ষুধামুক্ত, ২০৪১ সালে উন্নত বাংলাদেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাবে। তিনি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড সাধারণ মানুষের কাছে তুলে ধরেন।

এসময় উপস্থিত ছিলেন মোকাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাহেব আলী, আওয়ামী লীগ নেতা মোখলেছুর রহমান, ইউপি সদস্য মোঃ অহিদুর রহমান, মোঃ জাকির হোসেন, জসিম উদ্দিন, নুরুল ইসলাম, রফিকুল ইসলাম, যুবলীগ নেতা আক্তার হোসেন, মোঃ খোকন মিয়া, সজিব হোসেন, হাসান মাহমুদ, মহিলা সদস্য শিল্পী আক্তার প্রমুখ।

 

আর পড়তে পারেন