বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শপথ গ্রহণ করলেন অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৩০, ২০২১
news-image

 

চান্দিনা প্রতিনিধিঃ

একাদশ জাতীয় সংসদের সদস্য হিসেবে শপথ গ্রহণ করলেন কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপ-নির্বাচনে নির্বাচিত আওয়ামীলীগ নেতা বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বিকাল পৌনে ৫ টায় জাতীয় সংসদ ভবনে তাকে শপথ বাক্য পাঠ করান জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী। শপথ গ্রহণের পর তিনি নেতা-কর্মীদের নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য স্বাধীনতা পদকপ্রাপ্ত খ্যাতনামা চিকিৎসক অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি কুমিল্লার চান্দিনা উপজেলার মহিচাইল গ্রামের বাসিন্দা। তিনি কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি।

এর আগে কুমিল্লা-৭ (চান্দিনা) উপ-নির্বাচনের জন্য ৭ অক্টোবর ভোট গ্রহণের দিন ধার্য করে ২ সেপ্টেম্বর তফসিল ঘোষণার করে নির্বাচন কমিশন। ১৮ সেপ্টেম্বর প্রতিদ্ব›িদ্ব দুই প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করায় একক প্রার্থী হন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। গত ২০ সেপ্টেম্বর তাঁকে বিনা প্রতিদ্বন্দিতায় বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

২৬ সেপ্টেম্বর (রবিবার) নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ূন কবীর খোন্দকার স্বাক্ষরিত গেজেটপত্রে অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তকে সরকারি ভাবে নির্বাচিত ঘোষণা করা হয়।

প্রসঙ্গত, গত ৩০ জুলাই চান্দিনা থেকে পাঁচবার নির্বাচিত প্রবীণ সাংসদ সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এর মৃত্যুতে আসনটি শূন্য হয় ।

আর পড়তে পারেন