রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সদর দক্ষিণে প্রবাসীর বাড়িতে চুরির ঘটনায় ২ জন গ্রেফতার, চোরাই মালামাল উদ্ধার

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৪, ২০২৩
news-image

 

স্টাফ রিপোর্টার:
কুমিল্লার সদর দক্ষিণে প্রবাসীর বাড়িতে চুরির ঘটনায় জড়িত ২ জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। এ সময় চুরি হওয়া নগদ ৩০ হাজার টাকা ও চোরাইকৃত ৭ আনা ৪ রত্তি ওজনের একটি স্বর্ণের চেইন উদ্ধার করা হয়।

১৩ আগষ্ট দুপুরে বড় ধর্মপুর এলাকা থেকে চোর ও চুরি হওয়া মালামাল উদ্ধার করা হয়।

গ্রেফতার হওয়া দুইজন হলেন  কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার লালমাই বাজারের বড় ধর্মপুর গলাচিপা এলাকার মিঠু মিয়ার ছেলে মোহাম্মদ মোস্তফা প্রকাশ নয়ন (৩০) ও  বড় ধর্মপুর মধ্য পাড়া এলাকার জসিম উদ্দিনের ছেলে মোঃ মিজানুর রহমান (২০)।

গত ১৩ জুলাই রাত পৌণে ১২ টার দিকে উপজেলার শ্রীবল্লভপুর এলাকার সৌদি প্রবাসী কাউছার আহমেদের বাড়িতে প্রবেশ করে প্রবাসীর স্ত্রী শিরিনা আক্তার ও তাদের ছেলে মো: ইউছুফ(৮) কে ছোরা দেখিয়ে প্রাণনাশের হুমকি দিয়ে বাসায় থাকা আলমারি ও ওয়ারড্রবের চাবি নিয়া আলমারি ও ওয়ারড্রবে থাকা বাদীর কানের ৭ জোড়া ছোট বড় স্বর্ণের জিনিস, ৪ টি গলার স্বর্ণের চেইন, আংটি ৫ টা, ১ টি স্বর্ণের নেকলেস, সর্বমোট ৯ ভরি স্বর্ণালংকার এবং নগদ ৫০ হাজার টাকাসহ স্যামসাং ডুজ মোবাইল ফোন চুরি করে নিয়ে যায়। পরে ১৬ জুলাই প্রবাসীর স্ত্রী কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানা এসে লিখিত অভিযোগ করেন। পরে ঘটনাস্থল পরিদর্শন করে থানা পুলিশের এসআই মো: মামুন মিয়া । পুলিশ ঘটনা তদন্ত করে ২৬ জুলাই বিষয়টি মামলা হিসেবে গ্রহণ করে। এরপর  চোরাই মালামাল উদ্ধার ও আসামী গ্রেফতারের লক্ষ্যে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো: মামুন মিয়া সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা কালে বিভিন্ন তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ও গুপ্তচরের তথ্যমতে ১৩ আগষ্ট  বড় ধর্মপুর এলাকা হতে  মোহাম্মাদ মোস্তফা প্রকাশ নয়নকে গ্রেফতার করে।  পরে তার তথ্যমতে  চোরাই মালামালের  বিক্রিত নগদ ৩০ হাজার টাকা উদ্ধার করেন। পরে  নয়নের তথ্যমতে চুরির ঘটনায় জড়িত তার সহযোগি মোঃ মিজানুর রহমানকে গ্রেফতার করা হয়।  এ  সময় মোঃ মিজানুর রহমানের  নিকট হইতে চোরাইকৃত ৭ আনা ৪ রত্তি ওজনের একটি স্বর্ণের চেইন উদ্ধার করা হয়।

এ বিষয়ে প্রবাসী  কাউছার আহমেদ ও  তার স্ত্রী শিরিনা আক্তার জানান, সদর দক্ষিণ  থানার  এসআই  মামুন মিয়া অসংখ্যবার ঘটনাস্থলে এসেছেন। চারদিকে খবর নিয়েছেন। পরে তথ্য প্রযুক্তির ব্যবহার করে ঘটনার উন্মোচন করেছেন। অক্লান্ত পরিশ্রম করে আসামি গ্রেফতার করেছেন। পুলিশের এমন ইতিবাচক কর্মকান্ডে আমরা সন্তুষ্ট।

আর পড়তে পারেন