রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকারকে ৬ ঘণ্টার আল্টিমেটাম দিলেন মির্জা ফখরুল

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৯, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

ছাত্রদলের গ্রেপ্তার ছয় কর্মীকে মুক্তি দিতে সরকারকে ৪ থেকে ৬ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১৯ আগস্ট) রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে আয়োজিত পদযাত্রা কর্মসূচির আগে দেওয়া বক্তব্যে তিনি এ আল্টিমেটাম দেন।

এর আগে, শুক্রবার (১৮ আগস্ট) বিএনপির গণমিছিলের পর ছাত্রদলের গ্রেপ্তার ছয় কর্মীকে সাদা পোশাকে উঠিয়ে নিয়ে যাওয়ার অভিযোগ করে দলটি।

মির্জা ফখরুল বলেন, গতকালের (শুক্রবার) গণমিছিল পরবর্তী ছাত্রদলের ৬ কর্মীকে অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে, আগামী ৪ থেকে ৬ ঘণ্টার মধ্যে তাদের মুক্তি দেওয়া না হলে তার দায়-দায়িত্ব সরকারকে নিতে হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বেগম জিয়াকে মিথ্যা মামলায় আটকে রেখ গৃহবন্দি করে রেখেছে সরকার। তাকে যে মামলায় দণ্ড দেওয়া হয়েছে, সেই একই মামলায় আওয়ামী লীগের চার-পাঁচজন মন্ত্রীর মামলা তুলে নেওয়ার পাশাপাশি এখনো মন্ত্রী আছেন।

তিনি বলেন, বেগম জিয়াকে মুক্তি দিতে হবে, সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে। অন্যথায়, বন্দি অবস্থায় বেগম জিয়ার কিছু হলে তার দায়-দায়িত্ব হাসিনা সরকারকেই নিতে হবে।

ফখরুল বলেন, আজকে শুধু তারাই নয়, আমাদের নেতাকর্মীদের কেউ ঘরে থাকতে পারে না। তাদের পুলিশ হয়রানি করছে। এরা বিচার বিভাগ থেকে শুরু করে সবই ধ্বংস করেছে। আমরা এই সরকারের পদত্যাগ চাই। ইনশাআল্লাহ আগামীতে একটি ভালো নির্বাচন হবে। যেখানে জনগণ তাদের ভোট দিতে পারবে। এখনো সময় আছে নেতাকর্মীদের গ্রেপ্তার করবেন না, বাসাবাড়িতে হানা দিবেন না। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন। অবিলম্বে একদফা দাবি মেনে নিয়ে পদত্যাগ করুন।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক মো. আবদুস সালামের সভাপতিত্বে ও কেন্দ্রীয় সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মহানগর দক্ষিণ বিএনপির তানভীর আহমেদ রবিন, উত্তর বিএনপির আমিনুল হকের পরিচালনায় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান প্রমুখ।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে এ পদযাত্রা কর্মসূচির আয়োজন করা হয়েছে। পদযাত্রায় অংশ নিতে নয়াপল্টনে জড়ো হয়েছেন সংগঠনটির নেতাকর্মীরা।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু করে শান্তিনগর, মালিবাগ ও মগবাজার মোড় পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠিত হবে

আর পড়তে পারেন