রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কাতারে বাংলাদেশ রাষ্ট্রদূতের সাথে সৌজন্য সাক্ষাত করেন বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৬, ২০২২
news-image

 

ইউসুফ পাটোয়ারী লিংকন,কাতার:

বঙ্গবন্ধু পরিষদ কাতার কেন্দ্রীয় কমিটির সভাপতি এস এম ফরিদুল হক ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল আলমের নেতৃত্বে বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির নেতূবূন্দ দূতাবাসে রাষ্ট্রদূত জশিম উদ্দিনের সাথে সৌজন্য সাক্ষাত করেন।

এতে উপস্থিত ছিলেন প্রধান উপদেষ্টা জনাব বোরহান উদ্দিন সরিফ, সহ সভাপতি মোজাম্মেল হক, মহানগর সভাপতি নুরুল আবছার বাবুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক খায়রুল বাশার, ক্রীড়া সম্পাদক শেখ আক্তার, বঙ্গবন্ধু পরিষদ দোহা মহানগর সভাপতি নুরুল আবছার বাবুল চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামিলীগের উপদেষ্টা মনোনীত হওয়ায় রাষ্ট্রদূত অভিনন্দন জানান  এবং বঙ্গবন্ধু কর্ণারের জন্য তার দেওয়া বই, বাংলা একাডেমীর প্রকাশিত শেখ মুজিবুর রহমানের জীবন ও রাজনীতি প্রথম ও দ্বিতীয় খণ্ড উপহার গ্রহণ করেন। নুরুল আবছার বাবুলের দায়িত্ব কর্তব্য আরো বেড়েছে বলে রাষ্ট্রদূত মন্তব্য করেন।

সমসাময়িক বিষয়ে যেমন প্রবাসীদের এনআইডি, ই পাসপোর্ট, রেমিটেন্চ, বন্ড সহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের বিষয়ের বিস্তারিত আলোচনা হয়, নেতূবূন্দ ও মান্যবর রাষ্ট্রদূত আলোচনা করেন কীভাবে মাতূভাষার ইতিহাস স্থানীয়দের এবং অন্যান্য ভাষার মানুষে মাঝে ছড়িয়ে দেওয়া যায়। এর মাধ্যমেই বাংলাদেশকে বিশ্বে গৌরবাণ্বিতভাবে তুলে ধরা যায় বলে অভিমত ব্যাক্ত করেন। বিষেশ আলোচনায় আসে যারা প্রবাসে বসে দেশের বিরুদ্ধে অপপ্রচার করছে, যারা বিভিন্নভাবে প্রতারণার মাধ্যমে দেশের বিভিন্ন সংগঠন ও ব্যক্তির জন্য এখানে চাঁদা উঠায় তাদের ব্যাপারে লিখিত অভিযোগ করার জন্য বলেন রাষ্ট্রদূত। অত্যন্ত ফলফসু ও সৌহার্দ্য পুর্ন্ আলোচনা হয়েছে।

এ সময় দূতাবাসের কাউন্সিলর(রাজনৈতিক) মাহাবুবুর রহমান উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন