রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আই ডি ই বি কাতার চ্যাপ্টার এর নব নির্বাচিত কার্যকরী কমিটির অভিষেক অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৩০, ২০২৩
news-image

ইউসুফ পাটোয়ারী লিংকন:

ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইন্জিনিয়ার্স বাংলাদেশ, আই ডি ই বি কাতার চ্যাপ্টার এর বাৎসরিক কনফারেন্স ও নব নির্বাচিত কার্যকরী কমিটির অভিষেক অনুষ্ঠান উপলক্ষে গত ২৭শে অক্টোবর’২০২৩ এ এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয় দোহার পাঁচ তারকা হোটেল দি ক্রাউন প্লাজাতে বিজনেস পার্কে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতারে নিযুক্ত রাস্ট্রদূত মোহাম্মদ নজরুল ইসলাম, সুদূর ঢাকা থেকে আগত বিশেষ অতিথি আই ডি ই বি সেন্ট্রাল কমিটির সভাপতি প্রকৌশলী এ কে এম আব্দুল হামিদ, হোস্ট কান্ট্রির প্রতিনিধি কাতারের কমিউনিটি পুলিশিং ডিপার্ট্মেন্টের হেড অফ এডমিনিস্ট্রিভ অফিসার মেজর তালাল মেনাস্সার আল মাধুইরী।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আই ডি ই বি কাতার চ্যাপ্টার এর নবনির্বাচিত সভাপতি প্রকৌশলী মোহাম্মদ আবদুল মুকিত,

মন্সে উপস্থিত ছিলেন সহ-সভাপতি-১ প্রকৌশলী আশরাফ উদ্দিন, সহ-সভাপতি-২ প্রকৌশলী আমানত হোসেন, সাধারণ সম্পাদক প্রকৌশলী হেদায়েত উল্লাহ কবির, উপদেষ্টা ও প্রধান নির্বাচন কমিশনার প্রকৌশলী খন্দকার ওহিদূল আলম ও উপদেষ্টা প্রকৌশলী খন্দকার আবু রায়হান।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রকৌশলী আমানত হোসেন। সহ-সাধারণ সম্পাদক প্রকৌশলী হাসমত আলী সাহেব এর কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সুচনা করা হয়, প্রকৌশলী আশরাফ উদ্দিন অনুষ্ঠানের আহবায়ক হিসেবে স্বাগত বক্তব্য এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী মোহাম্মদ হেদায়েত উল্লাহ কবির শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন, এরপর পর্যায়ক্রমে নবগঠিত সন্মানিত উপদেষ্টা মন্ডলীগনদের পরিচয় করিয়ে দেন নবনির্বাচিত প্রেসিডেন্ট প্রকৌশলী এম আবদুল মুকিত। নতুন কমিটির সকল সদস্য কর্মকর্তাগনকে পরিচয় করিয়ে দেন প্রধান নির্বাচন কমিশনার প্রকৌশলী খন্দকার ওহিদূল আলম।

এতে আরো উপস্থিত ছিলেন কার্যকরী কমিটির সদস্যগন সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী জিল্লুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী খোরশেদ আহমেদ, পাবলিক রিলেশন সম্পাদক প্রকৌশলী নুরুল আলম, সহ-পাবলিক রিলেশন সম্পাদক প্রকৌশলী কাজী রমজান আলী, দপ্তর সম্পাদক প্রকৌশলী আব্দুস সামাদ রনি, সাংস্কৃতিক সম্পাদক প্রকৌশলী জোবায়ের সুলতান, প্রকৌশলী হাসান চৌধুরী, অর্থ সন্পাদক প্রকৌশলী আমরান হোসেন, প্রকৌশলী আকবর আলী, প্রকৌশলী কাজী রমজান আলী, স্টুডেন্ট ওয়েলফেয়ার সেক্রেটারি প্রকৌশলী মিজানুর রহমান ও সহ প্রকৌশলী পিন্টু মিয়া এবং প্রকৌশলী এমদাদ হোসেন। সন্মানিত প্রধান নির্বাচন কমিশনার ও উপদেষ্টা প্রকৌশলী খন্দকার ওহিদূল আলম, উপদেষ্টা প্রকৌশলী জহুরুল হক, উপদেষ্টা প্রকৌশলী মিজানুর রহমান, উপদেষ্টা প্রকৌশলী আবদুল বাতেন মিয়া, উপদেষ্টা প্রকৌশলী শাহজাহান খান ও সদ্য বিদায়ী সভাপতি ও উপদোষ্টা জনাব প্রকৌশলী জাহেদূল ইসলাম ।

নতুন কমিটির পক্ষে সভাপতি, প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দকে ফুলের তোডা ও বিশেষ সন্মাননা ক্রেষ্ট উপহার দেয়া হয়।

এরাবিয়ান একচেন্জের সৌজন্যে বিশাল কেক কেটে অনুষ্ঠানের সুভ সুচনা করা হয়। অভিষেক অনুষ্ঠান উপলক্ষে মুদ্রিত বিশেষ স্মরনিকা দী হুইল এর মোডক উন্মোচন করেন মঞ্চে উপবিষ্ট সকল অতিথি ও কর্মকর্তাবৃন্দ।

আই ডি ই বি কাতার চ্যাপ্টার এর উপর নির্মিত ডকুমেন্টারি প্রেজেন্টেশন উপস্থাপন করেন ইনফরমেশন ও রিসার্চ সেক্রেটারি প্রকৌশলী শাহজালাল।

প্রধান নির্বাচন কমিশনার প্রকৌশলী খন্দকার ওহিদূল আলম ও উপদেষ্টা প্রকৌশলী খন্দকার আবু রায়হান শুভেচ্ছা বক্তব্য রাখেন।

বিশেষ অতিথি প্রকৌশলী এ কে এম আবদুল হামিদ আই ডি ই বি ঢাকা বাংলাদেশ এর সকল কর্যক্রম ও আগামীর কর্ম পরিকল্পনার বিস্তারিত বিবরন তুলে ধরেন এবং পরিশেষে আই ডি ই বি কাতার চ্যাপ্টার এর সভাপতি সহ কর্মকর্তাবৃন্দকে অভিনন্দন জানিয়ে বক্তব্য শেষ করেন। এম ও আই প্রতিনিধি মেজর তালাল মেনাস্সার আল মাধুইরী উনার সংখিপ্ত বক্তব্যে নতুন কমিটিকে অভিনন্দন ও ধন্যবাদ জানান। প্রধান অতিথি কাতার নিযুক্ত রাষ্ট্রদূত মহোদয় নবনির্বাচিত কর্মকর্তাবৃন্দগনকে অভিনন্দন জানিয়ে দূতাবাসের সাথে আই ডি ই বি কাতার চ্যাপ্টারকে বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে সম্পৃক্ত হওয়ার আহবান ও সকল কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে বক্তব্য শেষ করেন।

সভাপতি প্রকৌশলী মোহাম্মদ আবদুল মুকিত উনার সমাপনি বক্তব্যে কাতারে আই ডি ই বি কাতার চ্যাপ্টার এর কর্মসূচি ও সদস্যবৃন্দের নানাবিধ সমস্যা, সম্ভাবনা ও সফলতার বিষয় নিয়ে আলোচনা করেন এবং উপস্থিত সকলকে অংশগ্রহনের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং পরিশেষে একটি ফান একটিভিটি পরিচালনা করে সবাইকে একটি সারপ্রাইজ গিফট দিয়ে ডিনারের অংশগ্রহণের আহবান জানিয়ে পরিসমাপ্তি করেন। পুরো অনুষ্ঠানে কমিউনিটির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ, বাংলাদেশ স্কুলের প্রধান শিক্ষক জুলফিকার আজাদ, এরাবিয়ান একচেন্জের সি ই ও নুরুল কবির চৌধুরী , এন আর বি বি এর সভাপতি শাহজাহান সাজু এবং দূতাবাসের কর্মকর্তা মাসহুদূল কবির, মাহদি হাসান ও মোবাস্সেরা ম্যাডাম সহ অনেক সদস্য পরিবার স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহণ করেন। রাষ্ট্রদূত মনোযোগ সহকারে সকলের সঙ্গে হৃদ্বতাপুর্ন পরিবেশে কথা বলেন এবং উপদেষ্টা ও অন্যান্য সদস্যদের অনুরোধ এর প্রেক্ষিতে সহসাই প্রশিক্ষিত কর্মী নিয়োগের ব্যাপারে কাতার সরকারের বিভিন্ন মহলে আলোচনা করবেন বলে আস্বস্ত করেছেন।

পরিশেষে গ্রুপ ফটোসেশনের মাধ্যমে সভাপতি সবাইকে ধন্যবাদ জানিয়ে বিদায় জানান।

আর পড়তে পারেন