শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

খালেদা জিয়ার মুক্তিতে প্রয়োজন ৩টি জামিন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৭, ২০১৯
news-image

 

কুমিল্লায় হত্যা মামলায় উচ্চ আদালতে জামিন পেয়েছেন বেগম জিয়া। এতে তার মুক্তির আইনি প্রক্রিয়া এগিয়েছে বলে মনে করছেন বিএনপি নেত্রীর আইনজীবীরা। তারা বলছেন, বাকি তিনটি মামলায় জামিন পেলেই মুক্তি পাবেন তিনি। অ্যাটর্নি জেনারেল জানান, এ জামিনের বিরুদ্ধে আপিল করা হবে।

বেগম জিয়ার বিরুদ্ধে দায়ের হওয়া ৩৬টি মামলার মধ্যে কুমিল্লায় বাসে আগুন দিয়ে ৮ জন হত্যার মামলাটি বেশ গুরুতর। বুধবার (০৬ মার্চ) উচ্চ আদালতে এ মামলায় জামিন হওয়ার পর বিএনপি নেত্রীর আইনজীবীরা বলছেন, বাকি তিনটি মামলাতেও জামিন মিলবে।

ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল বলেন, বেগম জিয়ার বিরুদ্ধে সুনির্দিষ্ট কোন অভিযোগ নেই। আমরা মনে করি কোর্ট সঠিক সিদ্ধান্ত দিয়েছেন। যে দুই মামলায় সাজা দিয়েছিল সেই দুই মামলা বাদে বাকিগুলোতে জামিনে আছেন।

অ্যাটর্নি জেনারেল বলছেন, কুমিল্লার মামলায় জামিনের বিরুদ্ধে তারা আপিল করবেন। এছাড়া তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা থাকায় মুক্তি বিলম্বিত হবে বলেও মনে করেন তিনি।
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, ‘এই ৭টি লোক তৎক্ষণাৎ মারা গেল পেট্রোল বোমায়, এই সমস্ত মারা যাওয়ার কারণ খালেদা জিয়া। তার নেতৃতেই এমন একটি কাজ করা হয়েছে। এজন্য আমরা পদক্ষেপ নেব।

মুক্তি পেতে বিএনপি চেয়ারপারসনকে জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা এবং মানহানির এক মামলায় জামিন নিতে হবে।

দুর্নীতির দুই মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে এক বছরেরও বেশি সময় ধরে কারাভোগ করছেন বেগম জিয়া।

আর পড়তে পারেন