শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাইদুল সম্পাদিত শিশু-কিশোর কৈশোরিকা ম্যাগাজিনের মোড়ক উন্মোচন

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২২, ২০২২
news-image

স্টাফ রিপোর্টার:

বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৪৮-তম প্রতিষ্ঠাবার্ষিকী, শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস  উপলক্ষ্যে  কুমিল্লার মুরাদনগর থেকে প্রকাশিত সাইদুল হাসান সম্পাদিত শিশু-কিশোর কৈশোরিকা ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করা হয়।

২০শে ফেব্রুয়ারি বিকেলে জেলা শিল্পকলা একাডেমি, কুমিল্লা টাউন হল মাঠে ভাষাসৈনিক বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম মুক্ত মঞ্চে কুমিল্লার কবি সাহিত্যিক-সাংবাদিক ও আবৃত্তি শিল্পীদের অংশগ্রহণে আয়োজিত ‘‘ফাগুনের পদাবলী’’ অনুষ্ঠানে এ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

এ  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ শওকত ওসমান।

এ সময় আরো উপস্থিত ছিলেন কুমিল্লা জেলার কালচারাল অফিসার সৈয়দ আয়াজ মাবুদ, বিশিষ্ট কবি সৈয়দ আহমাদ তারেক, কুমিল্লার জনপ্রিয় কবি-সংগঠক-নাট্যাভিনেতা ফখরুল হুদা হেলাল, কবি-সাহিত্যিক ও বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডা. তৃপ্তিশ চন্দ্র ঘোষ, বিশিষ্ট সাহিত্যিক-গবেষক ড. আরশাদ সিদ্দিকী, বিশিষ্ট নাট্যাভিনেতা-কবি মোহাম্মদ শাহজাহান, নিউজ টুয়েন্টি ফোরের প্রতিনিধি হুমায়ুন কবির, সমতটের কাগজ সম্পাদক ও প্রকাশক জামাল উদ্দিন দামাল, কবি আরিফুল হাসান, কবি তাহমিনা বেগম, নবাব ফয়জুন্নেছা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আজাদ সরকার লিটন, কবি শাহজালাল সরকার, কৈশোরিকা’র সম্পাদক সাইদুল হাসান, রুদ্রজল সম্পাদক-সংগঠক নিজাম উদ্দিন রাব্বি ও কবি বশির আহমেদ।  অনুষ্ঠানে কুমিল্লার ৬০ জন কবি-সাহিত্যিক, সাংবাদিক ও আবৃত্তি শিল্পী অংশগ্রহণ করেন।

আর পড়তে পারেন