মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে করণীয় বিষয়ে মতবিনিময় সভা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৮, ২০২৩
news-image

প্রেস বিজ্ঞপ্তি:

স্মার্ট বাংলাদেশ বিষয়ে আমাদের করণীয় বিষয়ে মতবিনিময় সভা জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

স্মার্ট বাংলাদেশ বিনিমার্ণের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন-২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত সমৃদ্ধ, বৈষম্য ও দারিদ্রমুক্ত উদ্ভাবনী এবং সৃজনশীল জাতি হিসেবে বিনির্মাণের লক্ষ্যে মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে। মতবিনিময় সভায় স্মার্ট বাংলাদেশের চারটি মূল স্তম্ভ, স্মার্ট সমাজ, স্মার্ট সরকার, স্মার্ট নাগরিক ও স্মার্ট অর্থনীতির আলোকে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও আর্থিক খাতের কার্যক্রম স্মার্ট পদ্ধতিতে রূপান্তর, সরকারি ব্যবস্থাপনার আধুনিকায়ন, দক্ষ ও স্বচ্ছ ব্যবস্থাপনা কাঠামো গড়ে তোলার উপর গুরুত্বারোপ করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়ার সভাপতিত্বে সভায় সরকারি দপ্তর, বীর মুক্তিযোদ্ধা, গণমাধ্যম কর্মী, সুশীল সমাজের প্রতিনিধি ও এনজিও কর্মীসহ সকল স্তরের প্রতিনিধি অংশগ্রহণ করেন। সভায় স্মার্ট বাংলাদেশ বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন সিনিয়র তথ্য অফিসার নাছির উদ্দিন। মতামত ব্যক্ত করেন বীর মুক্তিযোদ্ধা এডভোকেট গোলাম ফারুক, সাংবাদিক আবুল হাসনাত বাবুল, অশোক বরু–য়া ও সরকারি দপ্তরের কর্মকর্তাগণ।

আর পড়তে পারেন