রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বহিরাগত লোকজন এনে ভোটারদের বাধা দেওয়ার অভিযোগ ঘোড়া প্রতীকের প্রার্থীর

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৯, ২০২৪
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) উপনির্বাচনে ঘোড়া প্রতীকের মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার বলেছেন, ভোটের পরিবেশ নিয়ে আমি খুবই উদ্বিগ্ন। বাস প্রতীকের প্রার্থী (এমপি বাহারের মেয়ে সূচনা) বিভিন্ন এলাকা থেকে বহিরাগত লোকজন এনে ভোটারদের ভোটকেন্দ্রে আসায় বাধা দিচ্ছেন। একটা ভীতিকর পরিবেশ সৃষ্টি করেছেন।

শনিবার (৯ মার্চ) বেলা ১১টার দিকে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজিয়েট স্কুল কেন্দ্রে ভোট দিতে এসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

কায়সার বলেন, বিভিন্ন কেন্দ্রে আমার এজেন্টদেরকে বের করে দেওয়া হয়েছে। ইতোমধ্যেই তিন নম্বর ওয়ার্ডের জাবেদ কাউন্সিলরের নেতৃত্বে আমার ঘোড়া প্রতীকের এজেন্টদের ওপর হামলা চালানো হয়েছে। আমি যাকে এজেন্ট দিয়েছিলাম তিনি হামলায় আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন। ৭নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শাহ আলমের নেতৃত্বে বিভিন্ন পাড়া মহল্লায় দেশীয় অস্ত্র দিয়ে বিভিন্ন গলিতে লোকজন নিয়ে বসে আছেন। প্রথম পর্যায়ে আমার এজেন্টদেরকে ঢুকতে দেয়নি। আমার ঘোড়া প্রতীকের এজেন্ট যাদেরকে পেয়েছে তাদেরকে মারধর করে বের করে দিয়েছে। ভোটকেন্দ্র থেকে তারপর আমি গিয়ে আমার এজেন্টদেরকে বসিয়ে দিয়ে এসেছি।

তিনি আরও বলেন, ২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আজাদ এবং যুবলীগ নেতা অপুর নেতৃত্বে কুমিল্লা জেলার সকল পরিবহন শ্রমিকদের নিয়ে ওইখানে প্রতিটি অলিতে গলিতে মহড়া দিচ্ছেন। মোড়ে মোড়ে অবস্থান নিয়ে ভোটারদেরকে কেন্দ্রে আসায় বাধা দিচ্ছেন। এমনকি ১৯ নম্বর ওয়ার্ডে বাস প্রতীকের লোকজন ঘোড়া প্রতীকের ভোটার যারা তাদেরকে প্রতিহত করছে। ইতোমধ্যেই খবর পেয়েছি ১৯ নম্বর ওয়ার্ডের আমার কর্মীরা গুলিবিদ্ধ হয়েছে। সেখানেও সন্ত্রাসী কর্মকাণ্ডের লিপ্ত এমন একজন সন্ত্রাসী নেতৃত্বে আছেন।

তারপরও আমি বলব ভোটারদের আতঙ্কিত হওয়ার কিছু নেই। আপনারা নির্ভয়ে ভোটকেন্দ্রে আসুন, ভোট দিয়ে যান। আপনাদেরকে কোথাও যদি বাধা দেয় সঙ্গে সঙ্গে আমাকে এবং আমার কন্ট্রোলরুমে জানাবেন। পাশাপাশি প্রতিটা ওয়ার্ডে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা আছেন, আইনশৃঙ্খলা বাহিনী আছে, র‍্যাব, বিজিবি আছে। আপনারা নির্দ্বিধায় নির্ভয়ে ভোটকেন্দ্রে আসুন।

পরিবর্তন যেহেতু চাই, আপনারা ভোটকেন্দ্রে না আসলে কিন্তু পরিবর্তন হবে না। তারা চাচ্ছে যাতে ভোটাররা ভোটকেন্দ্রে না আসে। আপনারা অবশ্যই ভোটকেন্দ্রে আসবেন মানুষ যেভাবে সকল বাধা বিঘ্ন উপেক্ষা করে ভোটকেন্দ্রে আসছে। তাই আমি বলতে পারি পরিবর্তন হবে এবং ঘোড়া মার্কার বিজয় হবে ইনশাল্লাহ।

আর পড়তে পারেন