শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৭ বছর ধরে চলছে তিতাস উপজেলা স্বেচ্ছাসেবকলীগের কমিটি! নেতাকর্মীরা হতাশ

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৫, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

১৭ বছর ধরে চলছে কুমিল্লার তিতাস উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি । এই কমিটি তিতাস উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে ২/১টি কমিটি করেছে বলে জানা গেছে। তবে স্থানীয় সূত্রমতে, তিতাস উপজেলা  স্বেচ্ছাসেবক লীগ কমিটি নিস্ক্রিয় হয়ে আছে।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে, তাই সাংগঠনিক তৎপরতা বৃদ্ধিতে তিতাস উপজেলা  স্বেচ্ছাসেবক লীগের কমিটি  গঠন অতীব জরুরী হয়ে পড়েছে বলে স্থানীয় নেতাকর্মীরা মনে করেন।

তিতাস উপজেলা  স্বেচ্ছাসেবক লীগের বর্তমান আহবায়ক মোঃ নুরনবী ও যুগ্ম আহবায়ক ডাঃ মোঃ সাত্তার। এই আহবায়ক কমিটিটি তিন মাসের জন্য গঠিত হলেও তা চলছে ১৭ বছর  ধরে।  মেয়াদ উত্তীর্ণ এই কমিটি বাতিলের পক্ষে প্রকাশ্যে না বললেও নাম প্রকাশ্যে অনিচ্ছুক একাধিক নেতাকর্মী ক্ষোভ প্রকাশ করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতাকর্মী জানায়, ৩ মাসের একটি কমিটি  ১৭ বছর ধরে চলছে। বেশিরভাগ নেতাকর্মীই নিষ্ক্রিয়।  সাংগঠনিকভাবে আমরা অনেক পিছিয়ে যাচ্ছি। এত বছর ধরে একটি কমিটি চলার কারণে নতুন নেতাকর্মীর সৃষ্টি হচ্ছে না। তিতাস উপজেলা তৃনমূল স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের দাবি জরুরী ভিত্তিতে এই কমিটি বিলুপ্ত করে দ্রুত  নতুন কমিটি গঠন করতে হবে।

এই বিষয়ে জানতে তিতাস উপজেলা  স্বেচ্ছাসেবক লীগের  আহবায়ক মোঃ নুরনবী ও যুগ্ম আহবায়ক ডাঃ মোঃ সাত্তারের সাথে যোগাযোগের চেষ্টা করে তাদের সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের  সাধারণ সম্পাদক মোঃ লিটন সরকার জানান, এই কমিটির  মেয়াদ নেই। আমরা এখনো নতুন কমিটি দেইনি। অচিরেই সবার সাথে আলোচনা সাপেক্ষে সাংগঠনিক তৎপরতা বৃদ্ধির লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নিব।

আর পড়তে পারেন